মাধবপুরে সামাজিক দূরত্ব বজায় রেখে গাড়ী চলাচল বিষয়ে শ্রমিকদের সীমিত সভা

অলক রায়, মাধবপুর( হবিগঞ্জ ) প্রতিনিধিঃ হবিগঞ্জের মাধবপুর থানাধীন বাস-ম্যাক্সি মাইক্রোবাস সিএনজিসহ সকল যানবাহনের শ্রমিকদের নিয়ে সীমিত আকারে সভা অনুষ্ঠিত হয়, সোমবার রাত সাড়ে ৯ টায়।

এ সময় উপস্থিত ছিলেন, মাধবপুর থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন, ও মাধবপুর থানার সেকেন্ড অফিসার মোসলেহ উদ্দিন, এবং ঢাকা-সিলেট গাড়ীর পক্ষ থেকে ছিলেন মোঃ মাতু মিয়া, হবিগঞ্জ মটর মালিক সমিতির পক্ষ থেকে ছিলেন আঃ কুদ্দুস ও  রফিকুল ইসলাম শামীম, ম্যাক্সি মালিক সমিতির পক্ষ থেকে ছিলেন লিটন পাঠান।

বি-বাড়িয়া বাস মালিক সমিতির পক্ষ থেকে ছিলেন হাজী মোঃ গোলাপখাঁন, মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি শাহ সেলিম ছিলেন, সিএনজি  অটোরিকশা সমিতির পক্ষ থেকে ছিলেন জর্জ মিয়া, উক্ত সভায় এ সময় মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইকবাল হোসেন, বললেন করোনা ভাইরাস সংক্রান্ত চলমান পরিস্থিতিতে সরকারী নির্দেশনা মোতাবেক যথাযথ স্বাস্থ্যবিধি  মেনে গাড়ী চলাচল করতে অনুরোধ জানান ।

তিনি আরও বলেন হবিগঞ্জ জেলাসহ দেশে সকল রুটে গাড়ী চলাচল শুরু হচ্ছে। মাধবপুর ট্রাফিক জোনের ইন্সপেক্টর ফারুক আল মামুন ভুইয়ার সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান,  সরকারি নির্দেশনা মোতাবেক ও যথাযথ স্বাস্থ্য বিধি মেনে গাড়ী চলাচল অব্যাহত রাখতে হবে। অন্যথায় নিয়ম অমান্যকারী সংশ্লিষ্ট গাড়ী চলাচল বন্ধ করে দিয়ে গাড়ীটিকে আটক রেখে মালিকের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাধবপুর থানায় সীমিত আকারে অনুষ্ঠিত সভায়, ম্যাক্সি মালিক সমিতির পক্ষ থেকে লিটন পাঠান বলেন,বাস-ম্যাক্সি চলাচলের ক্ষেত্রে সরকারি নির্দেশনা মোতাবেক ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী গ্রহণ, বাস-ম্যাক্সি ভাড়ার  ক্ষেত্রে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত,৬০% ভাগের অতিরিক্ত ভাড়া গ্রহণ না করা, গাড়ী যাত্রার সময় গাড়ীতে জীবানুনাশক স্প্রে করা, যাত্রীদের মাস্ক ব্যবহার নিশ্চিত করা প্রতিটি যাত্রীগাড়ীতে উঠার পূর্বেই হ্যান্ড, স্যানিটাইজেশন করা এবং শরীরের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা নিশ্চিত করা।

এছাড়া অসুস্থ ব্যক্তিদের গাড়ীতে না তোলা এবং পথে কোথাও। অতিরিক্ত যাত্রী না তোলার ব্যাপার সহ উল্লেখিত সকল নিয়ম কঠোর ভাবে মেনে চলার নির্দেশ দেয়া হয়।