মা ইলিশ রক্ষার্থে জনসচেতনতা মূলক সভা

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: ইলিশ সম্পদ সংরক্ষণে ইলিশের প্রধান প্রজনন মৌসুম (৯ অক্টোবর) থেকে (৩০ অক্টোবর) পর্যন্ত মোট ২২ দিন সময়কালে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনা অববাহিকা ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ উপলক্ষে উত্তর চরবংশী ইউনিয়নের পুরান বেড়ী মাছ ঘাট এলাকা রোববার বিকেলে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

রায়পুর উপজেলা প্রশাসনের আয়োজনে সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তার সার্বিক সহযোগিতার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী। আরো উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মাষ্টার আবুল হোসেন হাওলাদার, সিনিয়র মৎস কর্মকর্তা বেলায়েত হোসেন সবুজ, জাতীয় মৎসজীবি উপজেলা সভাপতি ও ইউপি সদস্য আলতাফ মাহমুদসহ অন্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেলেদের উদ্দেশ্যে বলেন, এ ২২ দিন মাছ ধরা থেকে বিরত থাকবেন, আপনাদের জন্য সরকার এ সময়ে জন্য খাদ্যের ব্যবস্থা করছে। মা ইলিশ রক্ষায় আপনাদেরকে এগিয়ে আসতে হবে, আইন অমান্য করলে কাউকে ছাড় দেওয়া হবেনা বলে এ কর্মকর্তা হুশিয়ারী উচ্চারণ করেন।

এ সময় জেলেরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বন্ধের এ এক মাস যেন এন.জি.ও সংস্থা সাপ্তাহিক ও মাসিক কিস্তির টাকা মওকুফ করে দেওয়া হয় সে ব্যবস্থা করার জোর দাবি জানান। তিনি বিষয়টি দেখবেন বলে জানান।