মা ইলিশ রক্ষায় রায়পুরে জেলেদের মাঝে চাল বিতরণ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় লক্ষ্মীপুরের রায়পুরে উত্তর চরবংশী ইউনিয়নে জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। ১৫ অক্টোবর মঙ্গলবার দুপুরে উপজেলার উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স চত্তরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে, জেলা মৎস্য কর্মকর্তা এ এস এম মহিবুল্লাহ জেলেদের মাঝে এসব ভিজিএফ চাল বিতরণ করেন।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন, সহকারী শিক্ষা অফিসার হাবিবুর রহমান ইউপি চেয়ারম্যান আবুল হোসেন মাষ্টারস অন্যরা । প্রধান অতিথি তার বক্তব্য বলেছেন, শেখ হাসিনার সরকার জনবন্ধব ও গরীব বান্ধব সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আজ দ্রুত উন্নয়ন হচ্ছে। দেশ আজ সন্ত্রাস, দুর্নীতি মুক্ত হয়েছে। কোনো দুর্নীতি শেখ হাসিনা পছন্দ করেন না। তাই তিনি দুর্নীতিবাজদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনছেন। ইউনিয়ন চেয়ারম্যান আবুল হোসেন মাষ্টার বলেন, ইলিশের উৎপাদন আরও বৃদ্ধি করার লক্ষে আমাদের যা যা করণীয় সব প্রচেষ্টা থাকবে। মা ইলিশ রক্ষায় প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। কোনোভাবেই জেলেদের নদীতে ইলিশসহ অন্য মাছ আহরণ করতে দেওয়া হবে না।

জেলেদের সুবিধার জন্য সরকার চাল, ছাগল, সেলাই মেশিন, সুতার জালসহ বিভিন্ন উপকরন দিচ্ছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব দুখীর নেতা বলেই তিনি জেলেদের জন্য এতো সুযোগ সুবিধা দিচ্ছেন। এ সময় উক্ত ইউনিয়নে ২১৪৫ জন জেলেকে বিশ কেজি করে চাউল দেওয়া হয়েছে।