মেহেরপুরে ২০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি বাদল আটক

সেলিম রেজা ,মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর ৪ মাদক মামলার ২০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি বাদলকে  আটক করেছে পুলিশ। আটক বাদল মেহেরপুর সদর উপজেলার দিঘির পাড়া গ্রামের আজমত আলী ছেলে।
বুধবার দুপুরের দিকে মেহেরপুর সদর থানার এসআই আহসান হাবীব গোপন সূত্রে খবর পেয়ে তাকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

৪টি মামলায় কুড়ি বছরের সাজাপ্রাপ্ত সহ তার বিরুদ্ধে আরও চারটি মামলা বিচারাধীন রয়েছে বলে পুলিশ জানিয়েছে । ২০১৮ সালের ৩ এপ্রিল মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল চতুর্থ আদালতের বিচারক মাদকের একটি মামলায় বাদলকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ড দেন।
২০১৩ সালের ২১ অক্টোবর মেহেরপুর থানায় একটি মামলা হয় যার মামলা নম্বর ২০। জি আর কেস নাম্বার ৬৯৯ /১৩ এস টি সি নং ৯১/১৪। এ মামলায় বাদলের স্ত্রীর সাত বছর সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। ঐসময় বাদলের স্ত্রী সাজা খাটলেও বাদল পলাতক ছিল।

এদিকে ২০১৬ সালের ১৬ নভেম্বর অপর একটি মামলায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এর আগে আরো দুটি মামলায় মোট ৫ বছরের সাজা দেওয়া হয়েছিল। বাদলের অনুপস্থিতিতেই আদালত মামলার রায় ঘোষণা করেন।  বাদল দীর্ঘদিন পলাতক থাকার পর পুলিশ কৌশলে তাকে ভারত থেকে বাংলাদেশে নিয়ে আসার ব্যবস্থা করে এবং বুধবার দুপুরের দিকে তাকে আটক করা হয়।  এ চারটি মামলায় সাজা হওয়ার পাশাপাশি আরও চারটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল বলে জানা গেছে।