মৌলভীবাজারে আ’লীগের সম্মেলন স্থগিত

0
90

আল ইব্রাহিম, (শ্রীমঙ্গল) মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন স্থগিত ঘোষনা করেছেন কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগের নের্তৃবৃন্দ।

সোমবার (০২ ডিসেম্বর) পুর্বনির্ধারিত সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হবার পর দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরগণ তাদের ভোটাধিকার প্রয়োগ বা সমঝোতা না হওয়ায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন সিরাজ ও আহমদ হোসেনসহ জেলার নের্তৃবৃন্দরা সম্মেলন স্থগিত ঘোষনা করেন। মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাধা পদ দেব সজল এ বিষয়টি নিশ্চিত করেন।

মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ সুত্রে জানা গেছে, সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী একাধিক নেতার বিরুদ্ধে দুর্নীতি ও নৈতিক স্খলনের মাধ্যমে বিভিন্ন কমিটি প্রদানের অভিযোগ উঠে তৃণমূল থেকে।

এছাড়া সম্মেলন চলাকালীন সময়ে প্রথম অধিবেশনে নেতাকর্মীদের দিকে চেয়ার ছোড়ে মারা, দু’পক্ষের মধ্যে হাতাহাতি ও সম্মেলন স্থলের জানালার গ্লাস ভাঙ্গার ঘটনা ঘটে।

মৌলভীবাজার জেলা আ”লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান এ ব্যাপারে বলেন, আমরা চাই সৎ, শিক্ষিত ও নিরপেক্ষ এবং ক্লীন ইমেজের লোক বসানো। আমাদের দলীয় সভানেত্রী এ বিষয়ে অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছেন।

একজন প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, আমরা প্রাথমিকভাবে মনে করছি তা মিথ্যা তবুও আমরা এ বিষয়গুলো খতিয়ে দেখার জন্যই মূলত সময় নেওয়া হচ্ছে। এটিকে কেন্দ্র করে অপ্রত্যাশিত অপ্রীতিকর মারামারির ঘটনা ঘটেছে।

সম্মেলনস্থলে ছাত্রলীগের কোন কর্মী নাকি ‘ছাত্রলীগ’ নামে কোন বখাটে বা অনুপ্রবেশকারী সুকৌশলে অনভিপ্রেত এ ধরনের ঘটনা ঘটিয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে। এ ব্যাপারে জড়িতদের কোন ছাড় দেওয়া হবে না বলে তিনি জানান।