ময়ূর-২ লঞ্চের মাস্টার গ্রেফতার

নিউজ ডেস্ক : রাজধানীর সদরঘাট এলাকার বুড়িগঙ্গা নদীতে মর্নিং বার্ড লঞ্চডুবির ঘটনায় অভিযুক্ত ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাশারকে গ্রেফতার করেছে র‍্যাব। দক্ষিণ কেরাণীগঞ্জ থানার হাসনাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বাশার লঞ্চ ডুবির ঘটনায় দায়ের করা মামলার দুই নম্বর আসামী।

এ বিষয়ে বিস্তারিত জানাতে সোমবার সকাল ১১ টার দিকে র‍্যাব মিডিয়া সেন্টারে ব্রিফিংয়ের আয়োজন করা হয়। ব্রিফিংয়ে জানানো হয়, ঘটনার পর থেকে আবুল বাশার রাজধানী সহ দেশের বিভিন্ন স্থানে স্থান পরিবর্তন করে আত্মগােপনে ছিল। পরে গােয়েন্দা তথ্যের ভিত্তিতে তার অবস্থান জানতে পেরে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব জানায়, ঘটনার দিন সে মাগুরার নিজ গ্রামে চলে যায় এবং রাতের খাবার খেয়ে পার্শ্ববর্তী গ্রামের একটি বাড়িতে রাত্রীযাপন করে। পরদিন ফরিদপুরে আলফাডাঙ্গা যায়। সেখানে দুই দিন অবস্থান করার পর বােয়ালমারী থানার আখালিপাড়া তার ভায়রার ভগ্নীপতির বাড়িতে অবস্থান করে। এরপর স্থান পরিবর্তন করার জন্য ঢাকার দিকে আসছিল। পরে তাকে দক্ষিণ কেরাণীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। এখন আবুল বাশারকে সংশ্লিষ্ট থানায় হস্থান্তর করা হবে বলে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়।