যুবলীগ নেতা দিনারের মানবতার বাজার

ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : করোনাভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়া অসহায়দের জন্য ব্যক্তিগত উদ্যোগে মানবতার বাজার চালু করেছে সিরাজগঞ্জ শাহজাদপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক আশিকুল হক দিনার।

করোনাভাইরাস সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে। মরণঘাতী এই ভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশেও। এ ভাইরাস সংক্রমণ রোধে চলছে লকডাউন। এতে কর্মহীন হয়ে পড়েছে অনেক মানুষ। এমন পরিস্থিতিতে যে যার জায়গা থেকে চেষ্টা করছেন অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর।

এসব মানুষদের জন্য এক ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন সিরাজগঞ্জ শাহজাদপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক আশিকুল হক দিনার।
তিনি চালু করেছেন ‘মানবতার বাজার’।

গতশনিবার থেকে পৌরসদর দ্বারিয়াপুর মহল্লায় এবাজার চালু হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এই ‘মানবতার বাজার’ খোলা থাকবে।

একটি পরিবারে প্রতিদিন কাচা বাজার যা কিছু প্রয়োজন তার বেশিরভাগই এই বাজারে রয়েছে। এখানে আছে আলু, পিয়াজ, টমেটো, কাচা মরিচ, পোটল, মিষ্টি কুমড়া,পেপে,  ঢ়েড়শ, পুঁইশাক, বেগুন,  ইত্যাদি। এই মনবতার বাজারে নেই কোন দোকানদার আছে শুধু কয়েকজন স্বেচ্ছাসেবক তারা শুধু তদারকি করছেন।

আশিকুল হক দিনার বলেন, রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশের
প্রতি শ্রদ্ধা রেখে স্থানীয় সংসদ হাসিবুর রহমান স্বপনের নির্দেশে ও কেন্দ্রীয় যুবলীগের দিকনির্দেশনায় করোনাভাইরাসের মতো এই মহামারিতে মানুষের পাশে দাঁড়ানো জরুরি। এ জন্য চেষ্টা করছি এইসব মানুষের পাশে দাঁড়ানোর। করোনা আতঙ্ক যতদিন থাকবে ততদিন এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সেইসাথে বিত্তবানদেরও এমন উদ্দ্যগ নেওয়ার  আহ্বান জানান। তিনি করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে সতর্কতা অবলম্বনের জন্যও আহ্বান জানান।