রাজধানীতে ডিবি পুলিশের অভিযানে পিকআপ’সহ ৩০ কেজি গাঁজা উদ্ধার’ ০৩ মাদক ব্যাবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি :: দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন অভিযানের মাধ্যমে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূল’সহ দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট। এই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে সারা দেশব্যাপী পুলিশের বিভিন্ন ইউনিট কতৃক যথারীতি অভিযান চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ৩০ কেজি গাঁজাসহ তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা গুলশান বিভাগ। গ্রেফতারকৃতদের নাম- মোঃ ওমর সানী, মোঃ ফয়সাল ও মোঃ আল আমিন। বুধবার (১১ মে ২০২২ ইং) দিবাগত-রাত ৮-টা ১৫ ঘটিকায় যাত্রাবাড়ী থানার মাতুয়াইল ফুট ওভার ব্রীজ হতে শনির আখড়া ফুট ওভার ব্রীজের মাঝামাঝি থেকে গাঁজাসহ তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা ক্যান্টনমেন্ট জোনাল টিম।

অভিযানে নেতৃত্ব দেয়া গোয়েন্দা গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এস.এম রেজাউল হক গণমাধ্যমকে জানান, মহানগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালীন তথ্য আসে কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা জেলা হতে গাঁজা সংগ্রহ করে পিকআপযোগে ঢাকায় আসছে।

এমন তথ্যের ভিত্তিতে মাতুয়াইল ফুট ওভার ব্রীজ হতে শনির আখড়া ফুট ওভার ব্রীজের মাঝামাঝি রাস্তার পাশে সুমনের চায়ের দোকানের সামনে অবস্থান নেয় পুলিশ। পিকআপটি উক্ত স্থানে পৌঁছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে দরজা খুলে পালানোর সময় সঙ্গীয় ফোর্সের সহায়তায় ওমর সানী, ফয়সাল ও আল আমিনকে পিকআপসহ গ্রেফতার করা হয়। ওই সময় পিকআপ (ঢাকা মেট্রো-ন-১৮-৯৩০৭) থেকে উদ্ধার করা হয় ৩০ কেজি গাঁজা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃতরা কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে ঢাকাসহ আশপাশ বিভিন্ন জেলায় বিক্রয় করে থাকে। এ ঘটনায় রাজধানীর যাত্রাবাড়ী থানায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার (১২ মে) ২০২২ ইং তারিখ মাদক বিরোধী অভিযান চালিয়ে পিকআপ’সহ ৩০ কেজি গাঁজা উদ্ধার তথা ০৩ মাদক ব্যাবসায়ী গ্রেফতারের বিষয়টি ডিএমপির এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করা হয়েছে।