রাজশাহীতে গণমাধ্যম ও সামাজিক সংগঠনের সাথে সিআরপি’র মতবিনিময়

রাজশাহীতে গণমাধ্যম ও সামাজিক সংগঠনের সাথে সিআরপি’র মতবিনিময়

রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান : রাজশাহীতে গণমাধ্যম ও সামাজিক সংগঠনের সাথে পক্ষাঘাতগ্রস্তদের পুর্ণবাসন কেন্দ্রের (সিআরপি) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ২৯শে জুলাই ২০১৯ ইং রাজশাহী প্রেসক্লাবে এই সভাটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, সিআরপি রাজশাহী অঞ্চলের সহকারি প্রকল্প কর্মকর্তা লুবনা ইয়াসমিন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র রাজশাহীর প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা শরিয়তুল্লাহ। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র রাজশাহীর কনসালটেন্ট ডা. মো. মিজানুর রহমান।

সভায় বক্তারা বলেন, সিআরপি প্রতিবন্ধীদের নিয়ে ব্যাপক কার্যক্রম পরিচালনা করে থাকে। সিআরপি প্রতিবন্ধীদের স্বাবলম্বী করে গড়ে তুলতে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দেয়। পাশাপাশি সিআরপি প্রতিবন্ধীদের অধিকার আদায়ে কাজ করে। তারা আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী প্রতিবন্ধী সহায়ক। শেখ হাসিনা চান প্রতিবন্ধীরা যেন সমাজের বোঝা না হয়। প্রতিটি প্রতিবন্ধী ব্যক্তি দেশের উন্নয়নে যেন কার্যকর ভূমিকা রাখতে পারে। প্রতিবন্ধীদের কেউ যেন অবহেলা করতে না পারে এজন্য নিরলস কাজ করছে বর্তমান সরকার। এছাড়া প্রতিবন্ধীদের সরকারি বিভিন্ন সুযোগ সুবিধার কথা জানান বক্তারা। তারা বলেন, প্রতিবন্ধীদের জন্য বর্তমানে অনেক সুযোগ সুবিধা আছে যা আমাদের অনেকেরই অজানা। যা প্রতিবন্ধীদের উন্নয়নের সার্থে এবং সমাজে তাদের গ্রহণযোগ্যতা বাড়াতে সকলের জানা জরুরি।

সভার সভাপতি মিডিয়াকর্মীদের মাধ্যমে সমাজের সকলকে সচেতন হওয়ার আহŸান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠানটির আয়োজন করে, রাজশাহী মহানগর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ ও পক্ষাঘাতগ্রস্তদের পুর্ণবাসন কেন্দ্র (সিআরপি)। সহযোগিতায় ছিলেন, মানুষের জন্য ফাউন্ডেশন ও ডিএফআইডি।