রাজশাহীতে বাসযাত্রী সেজে অভিনব কায়দায় পায়ুপথে হেরোইন পাচারকালে দুই যুবক গ্রেফতার

রুহুল আমীন খন্দকার: বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে (অভিনব কায়দায়) পায়ুপথে হেরোইন পাচার করার সময় দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত্রে রাজশাহী মহানগরীর শিরোইল ঢাকা বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেফতার করতে সক্ষম হন।

গ্রেফতারকৃত দুই মাদক কারবারি হলো, ১। মোঃ রবিউল ইসলাম রিফাত (২০), মোঃ মিজান মিয়া (২২)। তাদের উভয়ের বাড়ি ঢাকার কেরানীগঞ্জে। চাঁপাইনবাবগঞ্জ থেকে একটি বাসের যাত্রী হয়ে তারা ঢাকায় যাওয়ার পথে পুলিশের হাতে গ্রেফতার হয়।

পুলিশের অভিযান চলাকালীন সময় শিরোইল বাসস্ট্যান্ডে বাসটি এসে থামলে পুলিশ তাদের দেহ তল্লাশী করেন। সেই সময় তাদের দেহের বায়ুপথ থেকে হেরোইন উদ্ধার পূর্বক তাদেরকে গ্রেফতার করেন।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিষয়টি গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেছেন রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারন চন্দ্র বর্মন। ওসি বলেন, রাতে বাসে তল্লাশি করার সময় দুই যুবকের আচরনে সন্দেহ হয়। তাই তাদের আটক করে বাসস্ট্যান্ড পুলিশ বক্সে নেয়া হয়।

এ সময় তাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা স্বীকার করেন যে তাদের পাকস্থলিতে হেরোইন রয়েছে। পরে পায়ুপথ থেকে তারা পলিথিনে মোড়ানো হেরোইন বের করে।

ওসি আরো জানান, দুজনের কাছে পলিথিনে মোড়ানো তিনটি হেরোইনের রোল পাওয়া গেছে। যাহার ওজন ৭০ গ্রাম, এ গুলোর আনুমানিক মূল্য প্রায় ৭ লাখ টাকা বলে ধারনা করা হচ্ছে। এ ঘটনায় অভিযুক্ত আসামী দুজনের বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে। শুক্রবার তাদেরকে পুলিশ হেফাজতে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।