রাজশাহী নগরীতে কৃষক লীগ সভাপতি নাসিবুল ছিন্নমূল মানুষদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিলেন

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি :নতুন বছরে, নতুন মুখে ফুটে উটুক হাসি, করোনাকে দুরে রেখে, সৃষ্টিকূলকে ভালোবাসি। এই প্রতিপাদ্যকে সম্মান জানিয়ে” রাজশাহী নগরীতে এবার শতাধিক অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাদ্য সামগ্রী তুলে দিলেন রাজশাহী সিটি কর্পোরেশন এর ২৮নং ওয়ার্ড পূর্ব কৃষক লীগ সভাপতি নাসিবুল ইসলাম। তিনি রাবি’র চতুর্থ শ্রেণির একজন কর্মচারী। করোনাভাইরাস সংক্রমণরোধে ব্যক্তিগত উদ্যোগে রাজশাহী মহানগরীর ধরমপুর থেকে শুরু করে বিভিন্ন এলাকার কর্মহীন শতাধিক ছিন্নমূল অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেন তিনি।

বুধবার (১৬ এপ্রিল) ২০২০ ইং সন্ধ্যা ৭ টা থেকে শুরু করে প্রায় ১০টা পর্যন্ত এসকল খাদ্য সামগ্রী গুলো বিতরণ করা হয়। এসময় সামাজিক দূরত্ব বজায় রেখে ওই সকল এলাকা গুলোতে শতাধিক ছিন্নমূল মানুষের মাঝে তিন কেজি চাল, ডাল, আলু ও তেল বিতরণ করা হয়। তার এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এলাকার সুশীল সমাজের নেতৃবৃন্দরা।

এ ব্যাপারে নাসিবুল ইসলাম জানান, করোনার প্রাদুর্ভাবে সারা দেশের ন্যায় রাজশাহী শহরের দিনমজুর মানুষও কর্মহীন হয়ে পড়েছে, তাদের আহার জোটানো বর্তমানে অনেক কষ্টের হয়ে দাড়িয়েছে। এ কারণে আমি ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়ে চাল, ডাল, আলু ও তেল উপহার স্বরূপ বিতরণ করছি। তিনি আরও বলেন, আমি চতুর্থ শ্রেণির একজন সাধারণ কর্মচারী হয়েও নিজ উদ্যোগে ছিন্নমূল মানুষদের পাশে এসে দাড়িয়েছি। আমার মতো সমাজের অন্যান্য বিত্তবান ব্যক্তিরা নিজ উদ্যোগে এগিয়ে আসলে সমাজের অসহায় গরীব ও দিনমজুরদের জন্য আরও সহজ হত। অন্তত্য না খেয়ে তারা কষ্ট পেত না।  এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সময় ত্রাণ সামগ্রী বিতরণ কালে দুরত্ব বজায় রেখে সেচ্ছাসেবক হিসেবে উপস্থিত ছিলেন, রেজা, রবিউল, হাসিবুল, সৌরভ, সোহেল, দুলাল, পিন্টু, লিমন ও স্বপন প্রমুখ