রাণীশংকৈলে ইঁদুর মারার গ্যাস ট্যাবলেট খেয়ে একব্যক্তির আত্মহত্যা

হুমায়ুন কবির: রাণীশংকৈল ( ঠাকুরগাও) প্রতিনিধিঃ  ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় কাউন্সিল বাজারে নিজ বাড়িতে গত ২৭ জুন শনিবার রাতে ইঁদুর মারার  বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে এক ব্যক্তি আত্মহত্যার খবর পাওয়া গেছে। মৃতের নাম মামুন গাজী( ৬০)।তিনি একজন হার্ডওয়্যার ব্যবসায়ি ছিলেন। খবর পেয়ে পরদিন ২৮ জুন রবিবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং লাশ হেফাজতে নেয়।

পুলিশ ও পারিবারিক সুত্রমতে মামুন গাজী গত  শনিবার রাত অনুমানিক সাড়ে ১০ টায় বাড়ির সবার আড়ালে ঘরে থাকা ইঁদুর মারার গ্যাস ট্যাবলেট খেয়ে ফেলে। কিছুক্ষণ পর সে ছটফট শুরু করলে তার ছেলে সহ পরিবারের লোকজন টের পায়। সাথে সাথে রাতেই মোটরবাইক যোগে তাকে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নেয়া হয়। চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে অবস্থার অবনতি দেখে জেলা সদর হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। পরে গাড়িযোগে জেলা হাসপাতালে নেয়ার পথে মীরডাঙ্গী নামক স্থানে সে মারা যায়। কিছুদিনধরে  তার ব্যবসায় মন্দা চলছিল এবং সে বেশকিছুদিন যাবৎ বিষন্নতায় ভুগছিলেন বলে পরিবার সুত্রে জানা যায়।

ব্যবসার  মানসিক চাপে পড়ে সে একাজ করেছে বলে মৃত্যুর আগে তার ছেলেকে বলেছে এবং তার দাফনের স্থান ও নির্ধারণ করে গেছে বলে তার ছেলে জানান। রানীশংকৈল থানার এস আই খাজিমউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মৃতের আত্মীয়স্বজন  সংশ্লিষ্ট  ইউপি চেয়ারম্যানসহ এডিএম স্যারের কাছে লাশ ময়না তদন্ত না করার জন্য আবেদন করেন এবং স্যার অনুমতি দিলে ওসি স্যারের নির্দেশে আমারা লাশ দাফনের জন্য অনুমতি দেই।