রায়পুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কুল ছাত্রের মৃত্যু

দেলোয়ার হোসেন মৃধা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাকিব হোসেন (১৬) নামের স্কুল ছাত্রের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করে সে। স্কুল ছাত্র রাকিব হোসেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নের চরবংশী ৬নং ওয়ার্ড মডেল স্কুলের দশম শ্রেণীর ছাত্র ও বেপারী বাড়ির আক্তার হোসেনের একমাত্র ছেলে।

স্থানীয় সূত্রে জানায়, রাকিব গত ১৫ দিন থেকে জ্বরে আক্রান্ত হলে তাকে প্রথমে রায়পুর সরকারি হাসপাতালে নেওয়া হলে পর্যাপ্ত চিকিৎসা না পাওয়ায়। কর্তব্যরত ডাক্তার লক্ষ্মীপুর সদর হাসপাতালে রেফার করেন। ঐ হাসপাতালে তার শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

সেখানে গত ৫দিন চিকিৎসাধীন থাকা আজ বৃহস্পতিবার ভোরে শেষ নিশ্বাস ত্যাগ করে না ফেরার দেশে চলে যায় রাকিব হোসেন। তার মৃত্যুতে এলাকা শোকের ছাড়ায় বিরাজ করছে। তার মৃত্যুর খবর শুনে সহপাঠিসহ স্কুলের ছাত্র/ছাত্রীরা কান্না ভেঙ্গে পড়ে। স্কুলের প্রধান শিক্ষক আবদুল হামিদ বাংলাদেশ জার্নালকে জানান, রাকিব মেধাবী ছাত্র ছিল, সে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ত, নিয়মিত শৃঙ্খলার সাথে ক্লাস করত। তার মৃত্যুতে আমরা শোকাহত, তার আত্মার মাঘফিরাত কামনা করছি। তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।