রায়পুরে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়

0
65

রায়পুর লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে হায়দরগঞ্জে মডেল কলেজে হলরুমে পিএলজেড’র উদ্যোগে রক্তদান, থ্যালাসেমিয়া সম্পর্কিত সেমিনার ও ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ ডঃ একেএম ফজলুল হক, একটি বেসরকারি হাসপাতালের ব্যবস্থাপক তুহিন চৌধুরী, পিএলজেড সোশ্যাল অর্গানাইজেশন রায়পুর শাখার প্রধান সমন্বয় শুভ্র ঘোষ প্রমুখ।
পিএলজেড রায়পুর শাখার সমন্বয়ক ইমন হোসেনের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, কলেজ ইনচার্জ জসীমউদ্দীন, প্রভাষক আখতার হোসেন খান, রাশেদ হাসান, আব্দুল গনি, পিএলজেড’র ব্লাড ব্যাংকের সহ মহিলা বিষয়ক সম্পাদক আবিরা ইন্তি, সদস্য শিমু, ইমাম হোসেন, আলামিন, জয়জিৎ, পিয়াস, আসিফ, ফরহাদ, রাব্বি।

বক্তারা বলেন, ১৮ বছর বয়সী যেকোন সুস্থ ছেলে মেয়ে রক্তদান করা উচিত। আপনার এক ব্যাগ রক্তে যখন অন্যের জীবন বাঁচে তখন আপনি কেন রক্ত দানে এগিয়ে আসবেন না? একজন প্রাপ্তবয়স্ক মানুষ প্রতি তিন থেকে চার মাস পর পর রক্তদান করতে পারে এবং থ্যালাসেমিয়া রোগীদের শরীরে রক্ত উৎপাদন হয়না বিদায় রক্তদাতাদের উচিত তাদের প্রতি সদয় হওয়া। রোগীদের রক্তের চাহিদা দিন দিন বাড়ছে। আর তাই রক্তদাতা বৃদ্ধির কারণে পিএলজেড সংগঠনটি বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি নিয়েছে।