রিফাত হত্যা মামলায় মিন্নির জামিন বাতিলের শুনানী হবে ২৬ জানুয়ারি

মোঃ আসাদুজ্জামান, বরগুনা প্রতিনিধি: বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার আসামি আয়শা সিদ্দিকা মিন্নির জামিন কেন বাতিল হবে না- মর্মে আদালতের শোকজের জবাব দাখিল করেছেন মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম। বুধবার (১৫ জানুয়ারি) সকালে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে তিনি শোকজের জবাব দাখিল করেছেন। এ বিষয়ে আগামী ২৬ জানুয়ারী শুনানীর তারিখ নির্ধারণ করেছেন, বরগুনা জেলা ও দায়রা জজ মো. আছাদুজ্জামান।

অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম জানিয়েছেন, মিন্নির জামিন বাতিলের বিষয়ে রাষ্ট্রপক্ষ যে অভিযোগ করেছেন তা স¤পূর্ণ হয়রানিমূলক এবং অবিশ্বাসযোগ্য। তিনি আরো দাবী করেন, আদালত জবাবে সন্তুষ্ট হয়ে মিন্নির জামিন বহাল রাখবেন।

সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ভুবন চন্দ্র হাওলাদার জানিয়েছেন, আয়শা সিদ্দিকা মিন্নি সাক্ষীদের হত্যার হুমকি দিয়েছেন, তাই তিনি জামিন বাতিলের আবেদন করেছেন।

রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক এবং অপ্রাপ্তবয়স্ক উভয় আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারিত থাকায় কারাগারে থাকা এ মামলার প্রাপ্তবয়স্ক ৮ ও অপ্রাপ্ত বয়স্ক ১১ আসামিকে আদালতে হাজির করেছে পুলিশ। আদালতে উপস্থিত ছিলেন এ মামলায় জামিনে থাকা নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি, অপ্রাপ্ত বয়স্ক আসামী প্রিন্স মোল্লা, মারুফ মল্লিক ও আরিয়ান হোসেন শ্রাবন। রিফাত হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন নিহত রিফাতের বন্ধু মঞ্জুরুল আলম জন, স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেন ও জাকারিয়া বাবু। আর অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন নিহত রিফাতের একমাত্র বোন ইসরাত জাহান মৌ, দুই চাচা আব্দুল আজিজ শরীফ ও আব্দুল লতিফ শরীফ।

গত বছরের ২৬ জুন রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়েছে।