রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের আন্তরিকতার অভাব রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

নিওজ ডেক্স ;- রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার রাজি হলেও তাদের আন্তরিকতার অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সকালে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় “ফ্ল্যাশ অন রোহিঙ্গা জেনোসাইড” শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মিয়ানমার নিজেদের বিশ্বাসযোগ্যতা অর্জন করতে পারেনি বলেই প্রত্যাবাসন দুই দফা ব্যর্থ হয়েছে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী। এই ইস্যুতে বাংলাদেশ মিয়ানমারের সাথে চীনও কাজ করছে বলেও জানান তিনি।

‘ফ্ল্যাশ অন রোহিঙ্গা জেনোসাইড’ শিরোনামে এ প্রদর্শনীর আয়োজন করেছে শিল্পকলা একাডেমি, দৈনিক ভোরের কাগজ ও প্রগতিশীল কলামিস্ট ফোরাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এ সময় ইউএসএসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে আলোকচিত্রী মাহমুদ হোসেন অপু, কে এম আসাদ, সুমন পাল ও সালাউদ্দিন আহমেদের তোলা শতাধিক আলোকচিত্র স্থান পেয়েছে। প্রদর্শনী আগামী ৮ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।