র‌্যাব-৫ এর অভিযানে ২টি বিদেশী পিস্তলসহ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

0
28

রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান: সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহী সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল ২১শে নভেম্বর ২০১৯ ইং তারিখে রাত্রি ৭টা ৪০ মিনিটের অভিযান পরিচালনা করেন।

সেই সময় চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানাধীন রিফুজি পাড়া চৌঢালা এলাকায় অভিযান চালিয়ে শীর্ষ অস্ত্র ব্যবসায়ী মোঃ আমির চাঁন (২৩), পিতা- মোঃ তমিজ উদ্দিন, গ্রাম- নারায়নপুর, থানা- পোরশা, জেলা- নওগাঁকে আটক করতে সক্ষম হন।

শীর্ষ অস্ত্র ব্যবসায়ী আমির চাঁনের কাছে থেকে আটক সময় উদ্ধার করা হয়, (ক) ২ (দুই) টি বিদেশী পিস্তল (খ) ০৩ টি পিস্তলের ম্যাগাজিন (গ) ৯ (নয়) রাউন্ড পিস্তলের গুলি (ঘ) পেপার বক্স (ঙ) ১ টি ব্যাগ (চ) ১টি মোবাইল ফোন (ছ) ২টি সীমকার্ড (জ) নগদ ৩০০/- টাকাসহ উক্ত আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানায় দি আর্মস এ্যাক্ট আইনে মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৫ এর পক্ষ থেকে জানানো হয়, গ্রেফতারকৃত এই শীর্ষ অস্ত্র ব্যাবসায়ী আমির চাঁনকে গোয়েন্দা নজরদারির প্রেক্ষিতে সঠিক সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানাধীন রিফুজি পাড়া চৌঢালা এলাকায় অভিযান পরিচালনার মাধ্যমে গ্রেফতার করতে করেন। সেই তার কাছে থেকে ২টি বিদেশী পিস্তল, ৩টি পিস্তলের ম্যাগাজিন, ৯ রাউন্ড পিস্তলের গুলি, নগদ টাকা ও অন্যান্য সরঞ্জামাদিসহ এই শীর্ষ অস্ত্র ব্যাবসায়ীকে গ্রেফতার করা হয়।

ইতি মধ্যেই র্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে তাদের বিভিন্ন অভিযানের সফলতায় প্রশংসিত হয়েছেন। তারই ধারাবাহিকতায় বরাবরের মতো মাদক নির্মূলসহ যে কোন ধরনে অরাজকতাকে রুখে দিতে কঠিন থেকে কঠিনতম পদক্ষেপ নিতেও তারা দ্বিধাবোধ করবেন না। আর মাদক ব্যাবসায়ীদের যে কোন পরিকল্পনাকে নস্যাৎ করে দিয়ে তাদেরকে আটক করতে সক্ষম হবেন।

যার নজির ইতি পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে। পাশাপাশি দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও তারা জানান।