র‍্যাব-৫ অভিযানে রাজশাহীতে জঙ্গি সংগঠন এর ৪ সক্রিয় সদস্য গ্রেফতার

রাজশাহী: র‍্যাব-৫, রাজশাহী’র সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল রবিবার (১৪ জুন) ২০২০ ইং তারিখ বেলা ২ টার সময় রাজশাহী জেলার গাদাগাড়ী থানাধীন কাজিপাড়া এলাকায় জৈনক মো. আব্দুল মতিন (৫০) এর বাথান বাড়ির পরিত্যক্ত ঘরে অভিযান পরিচালনা করেন। সেই সময় রাষ্ট্রের বিরুদ্ধে গোপন বৈঠকরত অবস্থায় সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলাম এর সক্রিয় ০৪ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।

গ্রেফতারকৃত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলাম এর সক্রিয় সদস্যরা হলেন যথাক্রমে, ১। মো. আলী সুমন (২৪), পিতা- মো. সবুর আলী, সাং- শ্রীপুর কুমাড়িয়া, থানা- জামালপুর, জেলা- জামালপুর, ২। মো. আব্দুর রহমান (২১), পিতা- মো. ইয়াছিন আলী, সাং- পলিপলাশ, থানা- শাহাজানপুর, জেলা- বগুড়া, ৩। মো. হৃদয় খাঁন পারভেজ (২৪), পিতা- মৃত আবুল কালাম, সাং- রঘুনাথপুর, থানা- মুক্তগাছা, জেলা- ময়মনসিংহ, ৪। মো. আশরাফুল ইসলাম (২৩), পিতা- মো. মমিনুল ইসলাম, সাং- শখের তালুক, থানা- মীরশ্বরাইল, জলা- চট্টগ্রাম। আসামীদের উগ্রবাদী বইসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী’দয়ের বিরুদ্ধ রাজশাহী জেলার গোদাগাড়ী থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।

এ ব্যাপারে র‍্যাব-৫, রাজশাহী এর উপ-পরিচালক বলেন, আমরা যথারীতি মহামারী করোনা ভাইরাসে জনসচেতনতা ও প্রচার-প্রচারণায় বিভিন্ন প্রতিরোধ মূলক কাজে দেশের অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সথে একযোগে কাজ করে যাচ্ছি। পাশাপাশি আমাদের ওপরে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে আসছি। এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রবিবার (১৩ জুন) বেলা ২টার দিকে রাজশাহী জেলার গাদাগাড়ী থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের সময় রাষ্ট্রের বিরুদ্ধে গোপন বৈঠকরত অবস্থায় সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলাম এর সক্রিয় ০৪ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। আটক জঙ্গি সদস্যদের বিরুদ্ধে গ্রেফতারকৃত এলাকাধীন থানায় দেশের প্রচলিত আইনে মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরো বলেন, মাদক, অবৈধ অস্ত্র, জঙ্গি সংগঠনের ব্যপারে র‌্যাবের পক্ষ থেকে ইতি পূর্বেই জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। আমরা ইতোমধ্যেই র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে বিভিন্ন অভিযানে সফল হওয়ায় প্রশংসিত হয়েছি এবং আমাদের সুনাম’কে অক্ষুণ্ণ রাখতে পেরেছি। যাহার নজির পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে। এছাড়াও দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও জানান উপ-পরিচালক।

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি