র‍্যাব-৫ এর অভিযানে পুঠিয়ায় অবৈধ ট্যাপেন্টডল ট্যাবলেট উদ্ধার’ ০১ মাদক কারবারি গ্রেফতার!

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি : দেশ ও জাতির কল্যানার্থে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। র‍্যাব নিয়মিত ভাবে জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, চোরাকারবারি, জঙ্গিবাদ নির্মূল’সহ মাদকের বিরুদ্ধে বিরতিহীন ভাবে সফলতার সহিত অভিযান চালিয়ে আসছে।


এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, এর রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশনিক চৌকস দল কতৃক বুধবার (০৯ জুন ) ২০২১ ইং তারিখ সন্ধ্যা সাড়ে ৬ ঘটিকার দিকে সফলতার সাথে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। অভিযানে অবৈধ মাদকদ্রব্য উদ্ধার পূর্বক এক’জন মাদক কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হন।

 
অপারেশনটি, রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন নওয়াপাড়া এলাকায় অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (ক) ৪৩ পিচ ট্যাপেন্টাডল ট্যাবলেট, (খ) ০১ টি মোবাইল ফোন, (গ) ০২ টি সীমকার্ড, (ঘ) ০১ টি মেমোরীকাড উদ্ধার করতে সক্ষম হন। অভিযানে গ্রেফতারকৃত মাদক কারবারি আসামী হলো, মোঃ ওমর ফারুক (৩২), পিতা- মোঃ ওমর আলী, সাং- দাসমাড়িয়া, থানা- পুঠিয়া, জেলা- রাজশাহী।


গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে মাদক কারবারি তাদের কাছে থাকা জব্দকৃত অবৈধ মাদকদ্রব্য নিজের হেফাজতে রাখিয়াছে বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত ব্যক্তি পেশাদার মাদক কারবারি বলে জানা যায়। ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।


উল্লেখ্য, এই চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত মাদকদ্রব্য উদ্ধার ও কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে বৃহস্পতিবার (১০ জুন) ২০২১ ইং তারিখ দুপুর ১টা ০৭ মিনিটে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করেন।

র‍্যাবের পক্ষ থেকে জানানো হয় অবৈধ মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে দেশের শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে তাদের অভিযান চলমান রয়েছে।