র‍্যাব-৫, এর অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার: বিশেষ প্রতিনিধি: অস্ত্র, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন র‍্যাপিড এ্যাকশান ব্যাটলিয়ান (র‍্যাব)। এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল মঙ্গলবার (২৭ শে অক্টোবর) ২০২০ ইং তারিখ সন্ধার পূর্বমুহূর্তে ৫টা ১৫ মিনিটের দিকে অস্ত্র বিরোধী অভিযান পরিচালনা করেন। অভিযানে বিদেশী পিস্তল, ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার করতে সক্ষম হন। 


অপারেশনটি রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন মোহনপুর বুধপাড়া ফ্লাইওভার ব্রীজের উপর পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় গ্রেফতারকৃত অস্ত্র ব্যাবসায়ীর কাছে থেকে যথাক্রমে, (ক) ০১ টি বিদেশী পিস্তল, (খ) ০১ টি ওয়ান শুটারগান, (গ) ০১ টি ম্যাগজিন, (ঘ) ০১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 
অভিযানে গ্রেফতারকৃত অস্ত্র ব্যবসায়ী হলেন, মোঃ শহিদুল ইসলাম (৩৩), পিতা- মৃত মুকুল মিয়া, সাং- মান্দুমোড়, থানা- ভোলাহাট, জেলা-চঁপাইনবাবগঞ্জ। উপরোক্ত ঘটনায় আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর মতিহার থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।


র‌্যাবের সদস্যরা উক্ত অস্ত্র ব্যবসায়ীকে (আসামী) হাতেনাতে গ্রেফতারের পর তাকে প্রাথমিক জিজ্ঞাসা বাদ করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার অপরাধ স্বীকার করে উপস্থিত সাক্ষী গণের সম্মুখে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত অস্ত্র ব্যবসায়ীর বিরুদ্ধে দেশের প্রচলিত আইন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে। 
উল্লেখ্য, অভিযানে বিদেশী পিস্তল’ ওয়ান শুটারগান, গুলি ও ম্যাগজিনসহ ০১ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতারের বিষয়টি মঙ্গলবার (২৭ শে অক্টোবর) রাত ৯টা ৪২ মিনিটের দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-৫ এর রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।