র‍্যাব-৫ এর পৃথক ৩টি অভিযানে অবৈধ বিয়ার, ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার: বিশেষ প্রতিনিধি: গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ পৃথক পৃথকভাবে ৩’টি অভিযান পরিচালনা করে অবৈধ মাদক দ্রব্য উদ্ধারসহ ০৩ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। প্রথম অভিযানে অবৈধ ২২ ক্যান বিয়ার ও অন্যান্য দ্রব্যাদি উদ্ধারসহ ০১ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করা হয়। দ্বিতীয় অভিযানে মোটরসাইকেলসহ ৪০ বোতল ফেন্সিডিল উদ্ধার পূর্বক ০১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। তৃতীয় অভিযানে ১০০ বোতল ফেন্সিডিল ও অন্যান্য দ্রব্যাদিসহ ০১ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করা হয়। 

প্রথম অভিযান : সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল রবিবার (০৯ আগষ্ট) ২০২০ ইং তারিখ সন্ধা ৬টা ৫০ মিনিটের দিকে মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। অপারেশনটি রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন নওগাঁ বাসষ্ট্যান্ড এলাকায় পরিচালনা করে অবৈধ বিয়ারসহ ০১ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন। 

গ্রেফতাকৃত মাদক ব্যবসায়ী হলো, মোঃ রিংকু (২০), পিতা- মৃত আমিনুর রহমান, সাং- মধ্যচকপাড়া, থানা- চন্দ্রিমা, রাজশাহী মহানগরী। অভিযান চলাকালীন সময় মাদক ব্যাবসায়ীর কাছে থেকে যথাক্রমে, (ক) ২২ ক্যান অর্থাৎ (৭২৬ লিটার) বিয়ার, (খ) ০১ টি ব্যাগ উদ্ধার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর শাহখমদুম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

দ্বিতীয় অভিযান : নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের আরো একটি অপারেশনিক দল একইদিন রবিবার (০৯ আগষ্ট) ২০২০ ইং তারিখ রাত্রি ৯টা ৩০ মিনিটের দিকে মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। অপারেশনটি রাজশাহী জেলার চারঘাট থানাধীন মেরামতপুর এলাকায় পরিচালনা করে অবৈধ ফেন্সিডিল ও অন্যান্য দ্রব্যাদি উদ্ধারসহ ০১ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন।  

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলো, মোঃ মারিফুল ইসলাম @ মারুফ (১৫), পিতা- সাইফুল ইসলাম, সাং- আলাইপুর, থানা- বাঘা, জেলা- রাজশাহী। অভিযান চলাকালীন সময় মাদক ব্যাবসায়ীর কাছে থেকে যথাক্রমে, (ক) ৪০ বোতল ফেন্সিডিল, (খ) ০১ টি মোবাইল, (গ) ০২ টি সীম কার্ড, (ঘ) ০১ টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে।

তৃতীয় অভিযান : নিজস্ব সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল একইদিন রবিবার (০৯ আগষ্ট) ২০২০ ইং তারিখ রাত্রি পনে ১১ টার দিকে আরো একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। অপারেশনটি রাজশাহী জেলার চারঘাট থানাধীন চামটা গ্রাম এলাকায় পরিচালনা করে অবৈধ ফেন্সিডিল ও অন্যান্য দ্রব্যাদি উদ্ধারসহ ০১ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন। 

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলো, মোঃ মাজেদুল (৩৫), পিতা- মৃত দুলাল হোসেন, সাং- চামটা, থানা- চারঘাট, জেলা- রাজশাহী। অভিযানটি চলাকালীন সময় মাদক ব্যাবসায়ীদের কাছে থেকে যথাক্রমে, (ক) ১০০ বোতল ফেন্সিডিল, (খ) ০১ টি মোবাইল ফোন, (গ) ০২ টি সীম কার্ড, (ঘ) ০১ টি মেমোরী কার্ড, (ঙ) ০১ টি ব্যাগ উদ্ধার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, মাদক বিরোধী অভিযান ৩’টি পরিচালনা করে অবৈধ মাদকদ্রব্য ও অন্যান্য দ্রব্যাদি উদ্ধারসহ গ্রেফতারের বিষয় গুলো সোমবার (১০ আগস্ট) ২০২০ ইং র‍্যাব-৫ রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে বেলা ১১ টা ৩৪ মিনিটে ই-মেইলের মাধ্যমে একই সাথে প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।