র‍্যাব-৫ রাজশাহীর অভিযানে অবৈধ অস্ত্র উদ্ধার’ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।


এর’ই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল শনিবার (২৫ সেপ্টেম্ব) ২০২১ ইং তারিখ বিকেল ০৫ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানাধীন পার্বতীপুর সাকিনস্থ পার্বতীপুর এসবি সোনাবর আদর্শ মহাবিদ্যায় এর গেটের সামনে রাস্তার পশ্চিম পার্শ্ব এলাকায় অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (ক) ০২ ওয়ান শুটারগান, (খ) নগদ ২০,০০০/- (বিশ হাজার) টাকার্সহ উদ্ধার পূর্বক আসামী মোঃ মাসুদ রানা (২৬), পিতা- মৃত আব্দুল কালাম, সাং- বালাহুর, থানা- নিয়ামতপুর, জেলা- নওগাঁকে গ্রেফতার করতে সক্ষম হন।


ঘটনার বিবরণে প্রকাশ- সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে,  চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানাধীন পার্বতীপুর সাকিনস্থ পার্বতীপুর এসবি  সোনাবর আদর্শ মহাবিদ্যায় এর গেটের সামনে রাস্তার পশ্চিম পার্শ্বে কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করিতেছে। বিষয়টি ঊর্দ্ধতন কতৃপক্ষকে অবগত করিয়া ইং ২৫/০৯/২০২১ তারিখ ১৭.০০ ঘটিকায় অভিযান পরিচালনা করেন।

 
অভিযান চলাকালীন সময় চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানাধীন পার্বতীপুর সাকিনস্থ পার্বতীপুর এসবি সোনাবর আদর্শ মহাবিদ্যায় এর গেটের সামনে রাস্তার পশ্চিম পার্শ্বে হইতে ০১ জন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় তাকে ঘটনাস্থলেই গ্রেফতার করা হয়। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।


উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত অবৈধ অস্ত্র উদ্ধার’সহ ০১ জন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক শনিবার (২৫ সেপ্টেম্বর) ২০২১ ইং রাত্রি ১১টা ২৪ মিনিটের দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে। 


ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।