লক্ষ্মীপুরের রামগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৮ প্রতিষ্ঠানের জরিমানা

0

লক্ষ্মীপুর প্রতিনিধি:- লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌর সোনাপুর বাজারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ খাদ্য তৈরীর কারখানা,মাংসের দোকান, মুদি দোকান, কনফেকশনারি, অবৈধ মোটর যানসহ ৮ প্রতিষ্ঠানের ৪২ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিজান পরিচালনা হয়।সুত্রে জানায়,উপজেলার ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের রিফুজি বাড়ির মৃত হারেজ মিয়ার পুত্র ফয়েজ আহমেদ দীর্ঘ কয়েক মাস যাবত পৌর সোনাপুর মুচি পট্টিতে একটি টিনসেট ঘর ভাড়া নিয়ে কারখানা স্থাপন করে।কারখানাতে অস্বাস্থ্যকর বিভিন্ন ব্যান্ডের চানাচুর, মিস্টি পিঠা, চিড়া,ফুচকা, চিপ তৈরী করে। উক্ত খাদ্য কম মুল্যে উপজেলার বিভিন্ন হাট-বাজারে বাজার জাত করে আসছে।খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসীন জাহান অভিযান চালিয়ে কারখানা বন্ধ করে মালিক ফয়েজ আহমেদের ১৫ হাজার টাকা জরিমানা করে।

এর পর সোনাপুর ওয়াবদা সড়কে মাংসের দোকান, কনফেকশনারি, মুদি দোকান, খাবার হোটেল ও অবৈধ মোটরযান (টমটম) এর ২৭ হাজার টাকা জরিমানা করা হয়।এ সময় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটকে সার্বিক সহযোগীতা করেন রামগঞ্জ থানার সেকেন্ড অফিসার এস.আই সঞ্জয়। ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মুনতাসীন জাহান বলেন, রামগঞ্জ উপজেলা ও পৌর সভায় বিভিন্ন প্রতিষ্ঠানে অস্বাস্থ্য পরিবেশে কোন কাজ চলতে দেওয়া হবেনা।