লক্ষ্মীপুরে রোকনপুর উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান পালিত

বিশেষ প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুরে ঐতিহ্যবাহী রোকনপুর উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে সুবর্ণ জয়ন্তী পালিত হয়েছে। এ অনুষ্ঠানে জাতীয় সংসদ সদস্য কাজী মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞান ভিত্তিক যুগে শিক্ষা ব্যবস্থাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছেন।

তিনি উদাহরণ স্বরূপ বলেন, প্রধানমন্ত্রী বর্তমান শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে মাল্টিমিডিয়া পাঠদান আরম্ভ করেছেন যাহা অতীতে ছিল কল্পনাহীন। রোকনপুর উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন। ২৮ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন করেন। প্যানেল চেয়ারম্যান ও প্রাক্তন ছাত্র/ছাত্রী পরিষদের সভাপতি তোফাজ্জল হোসেন’র সভাপতিত্বে মুখ্য আলোচক ছিলেন, অবঃ অতিরিক্ত সচিব মোঃ কায়কোবাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন: প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আবদুল হান্নান।লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান। স্বাস্থ্য অধিদপ্তরের প্রাক্তন পরিচালক ডা.চৌধুরী মোঃ লোকমান আজাদ। বশিকপুর ইউ,পি চেয়ারম্যান আবুল কাশেম জিহাদী। প্রাক্তন প্রধান শিক্ষক মাহফুজুল হক। এক্সিকিউটিভ ডাইরেক্টর এম,আর,সি গ্রুপ চট্রগ্রাম মোঃ আবুল কাশেম প্রমুখ।

এসময় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও অভিভাবক ছাড়াও সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে সংবর্ধনা ও স্মৃতিচারণ, সংগীতানুষ্ঠান ও আতশবাজীর মাধ্যামে এই বর্ণাঢ্য অনুষ্ঠানের সমাপ্তী ঘোষনা করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের দাতা সদস্য হাফিজ উল্যা।

উল্লেখ্য, রোকনপুর উচ্চ বিদ্যালয়টি ১৯৬৯ সালে মঞ্জুরি প্রাপ্ত হয়।এমপি পাপুলসহ স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন। সুনামধন্য এই শিক্ষা প্রতিষ্ঠান রোকনপুর উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে (২৮ ডিসেম্বর) দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়। সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে পুরো বিদ্যালয়টি বর্ণীল সাজে সাজানো হয়। সকল শিক্ষার্থীর উপস্থিতিতে বিদ্যালয় চত্বরটি যেন মিলন মেলায় পরিনত হয়।