লিটন তালুকদারের কাব্যগ্রন্থ বাসযোগ্য একখন্ড জমিচাই

মামুনুররশিদ,দেবিদ্বার,কুমিল্লা :- ঢাকা শুক্রবার ১৪ ফেব্রুয়ারি ২০২০: বই মেলায় দেখা মিলল সমসাময়িক ইস্যু নিয়ে লেখা বাসযোগ্য একখন্ড জমি চাই বইয়ের লেখকের সাথে। তরুন প্রজন্মের লেখক লিটন তালুকদার। পুরো নাম আমিনুল ইসলাম লিটন। ধীরে ধীরে তিনি লিখে এ বছর তৈরী করেছেন ৬৯ পৃষ্ঠার পুরো একটি বই। 

তরুন এবং যুবক-যুবতী পাঠক এমনকি বুড়োড়াও বইটি কিনছেন। সমাজ সভ্যতাকে নিয়ে পুরো লেখাটির মাঝে ফুঁটে উঠেছে মানুষের জীবনের চাওয়া পাওয়া কিংবা বাস্তবতার চিত্র।

 কথা প্রসঙ্গে লেখক লিটন তালুকদার জানান,আধুনিক সমাজের বিবেক, ব্যক্তিত্ব, আন্তরিকতা ও ব্যক্তিত্বের উন্নয়নে বইটি গুরুত্ববহ। যেখানে থাকবেনা মানুষে- মানুষের বিরোধ। লোভ, হিংসা আর হানাহানিতে ব্যস্ত এই জগৎ সংসার। ধর্ম নিয়েও চলছে প্রতিযোগিতা। চলছে রাজনীতির নোংরা খেলা। তাই আমাদের সভ্যতা উন্নয়নের জন্য খুটিনাটি বিষয় বইটিতে তুলে ধরার চেষ্টা করেছি মাত্র। 

এটি তার প্রথম কাব্যগ্রন্থ। প্রতিবছর তিনি বিভিন্ন বিষয়ে বই প্রকাশ করবেন বলেও আগ্রহ প্রকাশ করেন। এই বইটি প্রকাশ করেছে ঢাকার প্রকাশনা প্রিয়মখ। বইমেলার ২৪৫-২৪৬ ষ্টলে বইটি পাওয়া যাচ্ছে। ব্যক্তি জীবনে এই লেখক লিটন তালুকদার সাংবাদিকতা, ব্যবসা বানিজ্য ও রাজনীতির সাথেও সম্পৃক্ত। বঙ্গবন্ধুর আদর্শ তিনি লালন করেন। সুগন্ধা নদীঘেরা জেলা ঝালকাঠিতে তার জন্ম।