শহীদদের সংখ্যা বিকৃতিকারী রাজশাহী শিক্ষাবোর্ড সচিব নিজেকে বাঁচতে মরিয়া

0

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি : মুজিব বর্ষের আলোচনায় শহীদের সংখ্যা বিকৃতিকারী রাজশাহী শিক্ষাবোর্ডের সচিব নিজেকে বাঁচাতে মরিয়া হয়ে উঠেছেন। তিনি জামাত-বিএনপির নেতা, কর্মী ও সমর্থকদের নিজের পক্ষে স্বাক্ষর নিয়ে শোকজের জবাব প্রস্তুত করছেন। বোর্ড সূত্রে জানা গেছে, সচিব দফায় দফায় বৈঠক করেছেন জামাত-বিএনপি সমর্থিত কর্মকর্তা-কর্মচারীদের সাথে। তিনি ইতিমধ্যে ৬ জনের কাছ থেকে তার পক্ষে স্বাক্ষর আদায় করেছেন। যাদের স্বাক্ষর নিয়েছেন তাদের মধ্যে রয়েছে- জিয়া পরিষদ নেতা সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক আকতার উজ্জামান, সাবেক শিবির ক্যাডার উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জাহিদুর রহিম, সাবেক শিবিরকর্মী সহকারী হিসাব রক্ষণ অফিসার আমিনুল করিম, সহকারী সচিব জামাতকর্মী আবু দারদা, জামাতের সমর্থক ও সচিবের বন্ধু ইউনূস আলী।

তিনি যে অনুষ্ঠানে বক্তব্যকালে শহিদের সংখ্যা বিকৃতি করেছেন সেই অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন কলেজ পরিদর্শক হাবিবুর রহমান। সম্মানিত অতিথি হিসেবে বোর্ড চেয়ারম্যান মোকবুল হোসেন স্বয়ং উপস্থিত ছিলেন। কিন্তু তাদের বক্তব্য নেয়া হয়নি। কেনোনা তারা আগেই জানিয়েছেন যে, সেদিন সভায় সচিব শহিদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

উল্লেখ, চলতি বছরের ১৭ মার্চ মুজিব বর্ষের এ ঘটনায় জেলা প্রশাসক তাকে শোকজ করেন। বিষয়টি নিয়ে ইতোমধ্যেই জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকাসহ বিভিন্ন গনমাধ্যমে ব্যাপক ভাবে প্রচার হয়। আর সেখান থেকে বাঁচতেই তার পক্ষে স্বাক্ষর আদায় করেছেন।