শাহজাদপুরে ঈদ উপলক্ষে কর্মহীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর সদর ও ১৩টি ইউনিয়নের প্রায় ৩ শতাধিক করোনা দূর্যোগে অসহায় কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ঈদ উপলক্ষে শনিবার সকালে সোশ্যাল ইসলামী ব্যাংকের পরিচালক নার্গিস মান্নানের নিজস্ব অর্থায়নে ও স্বজন সমাবেশ,পূরবী থিয়েটার ও ভোর হলো সংগঠনের সার্বিক সহযোগিতায় এ সব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এ খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে,১০কেজি চাল,২কেজি আটা,১কেজি ডাল ও ১ লিটার সোয়াবিন তেল। এ খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,শাহজাদপুর উপজেলা স্বজন সমাবেশের সভাপতি শাহবাজ খান সানি। বিশেষ অতিথি ছিলেন,পূরবী থিয়েটারের সভাপতি কবি মমতাজ উদ্দিন শেখ,শাহজাদপুর সরকারি কলেজ স্বজন সমাবেশের সভাপতি সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান মিলন,কবি,নাট্যকার ও সাংবাদিক ম.জাহান,তাকিবুন্নাহার তাকি,আফসার আলী। স্বজন সদস্যদের মধ্যে উপস্তিত ছিলেন,স্বাধীন বিশ্বাস,অমিত কুমার শীল,ওসমান আকাশ,আরমান হোসেন,নিরব হোসেন,সিয়াম হোসেন প্রমূখ।

এ বিষয়ে প্রধান অতিথি শাহবাজ খান সানি বলেন,করোনার কারণে প্রায় দেড় মাস ধরে শাহজাদপুরের তাঁত ফ্যাক্টোরি, দোকানপাট, স্কুল কলেজ থেকে শুরু করে সব কিছু বন্ধ হয়ে গেছে। এতে শাহজাদপুরের প্রায় ৩ লাখ মানুষ কর্মহীন বেকার হয়ে গেছে। ফলে নিম্ন আয়ের কর্মহীন মানুষেরা চরম অভাব অনটনের মধ্যে পড়েছে। তাদের মুখে ঈদ উপলক্ষে খাবার তুলে দিতে সোশ্যাল ইসলামী ব্যাংকের পরিচালক,বিশিষ্ট সমাজসেবক, দানবীর ও শাহজাদপুরের কৃতিসন্তান নার্গিস মান্নান সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। তার নিজস্ব অর্থায়নে প্রায় ১ সপ্তাহ ধরে গভীর রাতে বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হচ্ছে। এসব খাদ্য সামগ্রী হাতে পেয়ে অসহায় এ সব পরিবার গুলো আবেগাপ্লুত হয়ে পড়ছেন।