শাহজাদপুরে তিন বাড়িঘরে অগ্নিকান্ড

ফারুক হাসান কাহার: শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌরসভার ৫নং ওয়ার্ডের পাড়কোলা গ্রামে মঙ্গলবার রাতে ফেসবুকে পূর্ব ঘোষণা দিয়ে ৩ বাড়িঘর ও ১ দোকানে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে। পূর্ববিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন এ ঘটনা ঘটিয়েছে বলে ক্ষতিগ্রস্তরা এ অভিযোগ করেছেন।

এ বিষয়ে অভিযোগকারি আব্দুল আউয়ালের ভাই সাইফুল ইসলামের স্ত্রী ফাতেমা খাতুন,আমীর আলীর স্ত্রী রেবা খাতুন ও সোহেল প্রামাণিকের স্ত্রী বেলি খাতুন জানান,পূর্ব বিরোধের জের ধরে ও ফেসবুকে ঘোষণা দিয়ে এ দিন রাত সাড়ে ৩টার দিকে শাহজাদপুর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল হোসেনের লোকজন আউয়ালের একটি বসতঘর ও দোকানে অগ্নিসংযোগ করে সম্পূর্ণরূপে পুড়িয়ে দিয়েছে। এ ছাড়া একই ঘটনায় আমীর আলীর দু‘টি ঘরে ও সোহেল প্রামাণিকের একটি ঘরে অগ্নিসংযোগ করে এতে ঘরে থাকা আসবাবপত্র ও কাপড়,কাথা পুড়ে যায়। খবর পেয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনা স্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে শাহজাদপুর পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল হোসেন বলেন,তাদের অভিযোগ সত্য নয়। তারা নিজেরাই ঘরে আগুন দিয়ে আমাদের ফাসানোর চেষ্টা করছেন।

এ বিষয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মঞ্জুরুল আলম বলেন,রাত ৪টার দিকে খবর পেয়ে এ ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে আনুমানিক প্রায় ১ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান বলেন,এ ঘটনায় এখনও কোন অভিযোগ পাওয়া যায়নি। পেলে সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।