শিক্ষার্থীদের জীবনমুখী শিক্ষায় শিক্ষিত হতে হবে: ডা. দীপু মনি

মোঃ আরিফ হোসেন:- বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন চাঁদপুর পুরানবাজার ডিগ্রী কলেজর মত এত সুন্দর কলেজ বাংলাদেশে খুব কম সংখ্যক রয়েছে। ডাকাতিয়া নদী ঘেষা ফুলে ফুলে সজ্জিত এই কলেজটি পরিবেশ খুবই সুন্দর।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উদযাপনের মধ্য দিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। এবছরের কার্যক্রমের চর্চা আমাদের সবসময় চালিয়ে যেতে হবে। মুজিব বর্ষ অঙ্গীকার হবে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করা। ৫ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১০ ঘটিকায় চাঁদপুর পুরান বাজার ডিগ্রী কলেজর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষা মন্ত্রী আরো বলেন আমাদের শিক্ষার্থীদের কে জীবনমুখী শিক্ষা শিক্ষিত হতে হবে। শুধু সনদ পেয়ে ভাবা যাবে না যে আমি শিক্ষিত হয়ে গেছি। বাস্তব শিক্ষায় শিক্ষিত হতে হবে।

শেখার কোন বয়স নেই। তাই প্রতিনিয়ত আমাদের শিক্ষা গ্রহণ করতে হবে। আমরা চাপমুক্ত আনন্দময় পরিবেশে শিক্ষা ব্যবস্থাকে গড়ে তোলার জন্য কাজ করতেছি। দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাচ্ছে। শিক্ষাখাতে বরাদ্দ বেড়েছে। সহকারী অধ্যক্ষ সাইফুল ইসলামহ ও হাবিবুর রহমান এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো.গোলাম ফারুক, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটোয়ারী দুলাল, শিক্ষা অধিদপ্তর সহকারী পরিচালক রূপক রায়।

অতিথির মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেন, চাঁদপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ড. এ এস এম দেলোয়ার হোসেন, এনএসআই জেলা যুগ্ম পরিচালক মোঃ আজিজুল হক, কলেজ সদস্য ও চাঁদপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ প্রেসিডেন্ট আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, জেলা আ’লীগের ক্রীড়া বিষয় সম্পাদক মাসুদুর রহমান মিল্টন, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, এডভোকেট সাইফুল ইসলাম বাবু সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।