শিবগঞ্জ উপজেলার কানসাট উপস্বাস্থ্যকেন্দ্রের সীমানা প্রাচীর নির্মাণে অনিয়মের অভিযোগ

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg

রুহুল আমীন খন্দকার: বিশেষ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সের সীমানা প্রাচীর নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা অভিযোগ করেন এই হাসপাতালের সীমানাপ্রাচীর ১০০ ফিট দৈর্ঘ্য হওয়ার কথা থাকলেও ঠিকাদার ৭০-৭৩ ফিট দৈর্ঘ্য নিয়ে প্রচীর নির্মাণের কাজ শুরু করেছে। এমনকি প্রাচীর নির্মাণে যে পরিমাণ বালু-সিমেন্ট প্রয়োজন তার তুলনায় কম দেয়া হচ্ছে।

মঙ্গলবার (২৫শে আগস্ট) সরেজমিনে কয়েকজন গণমাধ্যম কর্মী গিয়ে দেখেন, ঠিকাদার ১০০ ফিটের পরিবর্তে ৭০-৭৩ ফিট দৈর্ঘ্য নিয়ে প্রাচীর নির্মাণের কাজ শুরু করেছে। প্রাচীর নির্মাণের ব্যাপারে ঠিকাদারের ম্যানেজার শ্রী সজীব রায়ের সাথে কথা বল্লে সে গণমাধ্যম কর্মীদের বলেন, এই প্রাচীর নির্মাণে কোনো অনিয়ম হয়নি। তবে ১০০ ফিট দৈর্ঘ্য জায়গা না পাওয়ায় আমরা ৭০-৭৩ ফিট দৈর্ঘ্য জায়গায় কাজ শুরু করেছি। কিন্তু বাকি ২৭-৩০ ফিট কাজ কখন শুরু করবেন জানতে চাইলে তিনি বলেন, আমরা জায়গায় বুঝে পেলে কাজ করব।

এদিকে সীমানাপ্রাচীর নির্মাণের ঠিকাদার কে তা নিয়ে বিতর্ক উঠেছে। কারণ ঠিকাদার আবু তালেবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার ছেলে সোহেল ঠিকাদারের কাজ পেয়েছেন। অন্যদিকে সোহেলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অস্বীকার করে বলেন, আমি না, আবু তালেবই কাজটি পেয়েছেন।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. সায়রা খানের সাথে মঙ্গলবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, কানসাট সাব-সেন্টারে সীমানাপ্রাচীর নির্মাণের কাজ শেষ হলে তা সঠিক হয়েছে কিনা ঠিকাদারের কাছ থেকে বুঝে নেব। এইখানে কত ফিট প্রাচীর নির্মাণ হবে তা আমরা সরেজমিন গিয়ে তদন্ত করে জানতে পারব।

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg