শ্রীমঙ্গলে জলপাই আর্ট ক্যাম্প ২০১৯ আজ থেকে শুরু

আল ইব্রাহিম, (শ্রীমঙ্গল) মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সাহিত্যের ছোট কাগজ ‘জলপাই’র উদ্যোগে আজ থেকে শুরু হয়েছে জলপাই আর্ট ক্যাম্প ২০১৯ এই অনুষ্ঠানটি চলবে তিন ব্যাপি।

শুক্রবার ২২ নভেম্বর থেকে শুরু হয়ে আর্ট ক্যাম্প অনুষ্ঠানটি চলবে ২৪ নভেম্বর রোববার পর্যন্ত। উপজেলার সিরাজনগর ভূঁইয়াবাড়ি প্রাঙ্গণে এই আর্ট ক্যাম্পটি অনুষ্ঠিত হয়।

আজ ক্যাম্পের প্রথম দিন সন্ধ্যা সাড়ে ৫ টায় শুরু হয়ে চলে রাত ৮টা পর্যন্ত শিল্প, সাহিত্য, সংস্কৃতি বিষয়ে আড্ডা, গান, কবিতা পাঠ, আবৃত্তি ও চা চক্র, অনুষ্ঠান হয়।

ক্যাম্পের দ্বিতীয় দিন কাল শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যা ৬ টা থেকে রাত ৮টা পর্যন্ত ড্রইং ও পেন্টিংয়ের প্রাথমিক পাঠ বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। এদিন পাঠ ও হাতেখড়ি প্রদান করবেন চিত্রশিল্পী চারু পিন্টু অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চিত্রশিল্পী চারু তুহিন।

ক্যাম্পের শেষ দিন রোববার (২৪ নভেম্বর) এই দিন চলবে আবৃত্তির প্রাক প্রস্তুতি বিষয়ে কর্মশালা । এতে ঢাকা থেকে আগত আবৃত্তি শিল্পীবৃন্দ প্রশিক্ষণ প্রদান করবেন।তৃতীয় দিনের অনুষ্ঠানটি চলবে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত। এদিন ক্যাম্পে সভাপতিত্ব করবেন প্রভাষক জলি পাল।

এদিকে সাহিত্যের ছোট কাগজ ‘জলপাই’র সম্পাদক জাবেদ ভূঁইয়া বলেন, আর্ট ক্যাম্পটিকে সফলভাবে সম্পন্ন করতে সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ কামনা করি।