শ্রীমঙ্গলে নির্মাই শিববাড়ীতে দুই দিনব্যাপী শিবচতুর্দশী মেলা সমাপ্ত

0

মৌলভীবাজার প্রতিনিধি :- সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম তীর্থস্থান নির্মাই শিববাড়ি, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দুই দিনব্যাপী শিব চতুর্দশী মেলা শুরু শেষ হয়েছে। এর আগে গত শুক্রবার দুই দিনব্যাপী শিব চতুর্দশী মেলা শুরু হয়। সনাতন ধর্মলম্বীরা বিভিন্ন জায়গা থেকে শিবের আরাধনা করার জন্য শুক্রবার থেকেই এখানে আসা শুরু করেন ভক্তরা।

নির্মাই শিববাড়ী পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, দেশের সনাতন ধর্মাবলম্বীদের দ্বিতীয় বৃহত্তম তীর্থস্থান, শ্রীমঙ্গলের নির্মাই শিববাড়ি।

শনিবার আগত ভক্তদের ভীড়ে উৎসব মুখর হয়ে উঠে নির্মাই শিববাড়ি প্রাঙ্গন। এদিকে শিব চর্তুদশী উপলক্ষে দেশীয় এবং বিভিন্ন হাতের তৈরী পন্য নিয়ে বসে মেলায়। মেলায় হরেক রকম জিনিসপত্রের সাথে বিভিন্ন মুখরোচক খাবারও উঠে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুশীল শীল ভোরের ডাক’কে জানান, এই নির্মাই শিববাড়িটি প্রায় ৫০০ বছরের পুরোনো তীর্থস্থান। এটি এতদ অঞ্চলের প্রাচীন তীর্থস্থান। প্রতিবছরই শিবচর্তুদর্শীতে সিলেট বিভাগের বিভিন্ন জায়গা থেকে সনাতন ধর্মালম্বীরা শিবের আরাধনা করতে এখানে আসেন। এছাড়াও সারাবছরই এখানে পূজা পার্বণ করে ভক্তরা।