সংকটাপন্ন করোনা রোগীদের জন্য জন্য HFNC মেশিন কিনে দিলেন মশিউর রহমান শিহাব আওয়ামী লীগের নেতা

 মোঃ আসাদুজ্জামান: বরগুনা জেনারেল হাসপাতালে আজ থেকে থেকে যুক্ত হচ্ছে আরোতিনটি High flow Nasal Cannula মেশিন। এরমধ্যে একটি মেশিন ক্রয় করে দেন জেলা আওয়ামীলীগের সদস্য, বিশিষ্ট সমাজসেবক এসএম মশিউর রহমান শিহাব।

“আসুন বরগুনা জেনারেল হাসপাতালে High Flow Nasal Cannulaমেশিন ক্রয় করে দেই” এমন আহ্বান জানিয়ে সমাজকর্মী ও সাংবাদিক মুশফিক আরিফের একটি ফেসবুক পোস্ট এর কল্যাণে বরগুনার সর্বস্তরের মানুষ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে সহযোগিতার হাত বাড়ায়।

 ‘আমাদের জন্য আমরা’ নামে ব্যাংক হিসাব ও বিকাশের মাধ্যমে শুরু হয় তহবিল সংগ্রহের কাজ।পরবর্তীতে এর সাথে যুক্ত হয়ে কাজ করেন সাংবাদিক আঃ আলীম হিমু, হাসানুর রহমান ঝন্টু ও মনির হোসেন কামাল।

এপর্যন্ত ব্যক্তি পর্যায়ে ১৬৯ জন এবং ৭ টি সংগঠন এই তহবিলে অর্থায়ন করেছেন। কেউ দিয়েছেন অর্থ, আবার কেউ মেশিন কিনে দিয়েছেন। নগদ অর্থ সংগ্রহ হয়েছে ১০ লাখ ৫৩ হাজার ১৬০ টাকা। যা পুরোটাই করোনা রোগীর চিকিৎসা সহায়তায় ব্যয় করা হবে। এই তহবিল সংগ্রহ চলমান থাকবে। আপাতত চিকিৎসা বিভাগের উন্নয়নে কাজ করা হবে। এই তহবিলের সংগৃহীত অর্থের যাবতীয় আয়-ব্যয় হিসেব ফেসবুকে উন্মুক্ত করে দেয়া হচ্ছে প্রতিনিয়ত।