সড়কের দূর অবস্থা জনগণের ভোগান্তি!

0
47

মোঃ আমান উল্যাহ খাঁন ফরিদগঞ্জ (চাঁদপুর): চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার অন্তর্গত ৮ নং পাইকপাড়া দক্ষিণ  ইউনিয়ন এর ইছাপুরা এবং শাহাপুর  গ্রামের একমাত্র সড়কের দূর অবস্থায় সাধারন জনগনের ভোগান্তি।

 ফরিদগঞ্জ উপজেলার পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল মানুষ গুলোর যাতায়াতের জন্য ইছাপুরা-সাহাপুরার এ সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।চৌমুখা, দায়চারা, রামদাসের বাগ, কবি রুপসা,পশ্চিম সাহাপুর, বালছাটিয়া ও নদনা গ্রামের জনগনের পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদে যাতায়াতের প্রধান রাস্তা এটি এবং শিক্ষাঙ্গনের গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান ইছাপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় অবস্তিত। প্রায় এক কি. মি. মাটির ওই সড়কে হাঁটু পানি ও কাদা জমে এলাকাবাসীর চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়। বিশেষ করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের চলাচল ও প্রসূতি মাকে হাসপাতালে নিতে ভোগান্তি পোহাতে হয়। পুরো সড়ক খন্ড খন্ড প্রায় ২ কি.মি. এর  দুর্দশা। সরজমিনে গিয়ে দেখি এই সড়কের এখনো পর্যন্ত আধুনীকতার ছোঁড়া লাগেনি কিন্তু কয়েক দশকে কাঁচা এই রাস্তাটি পাকা না হওয়ায় গ্রামের জনসাধারণের ভোগান্তীর শেষ নেই। এই সড়কটি সংস্কার না হওয়া প্রায় গোটা সড়ক জুড়ে এ দুর অবস্থা থেকে ভুক্তভোগীগণ একটু মুক্তি চায়। যাত্রী ও পথচারীদের এবং সাধারন মানুষদের এখন একটাই দাবি,সড়কটি খুব দ্রুত মেরামত হোক। স্থানীয় জনসাধারণ রাস্তাটি পাকা করনে স্থানীয় এমপি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের সু-দৃষ্টি কামনা করছেন।

এই সড়কটি সংস্কার না হওয়া প্রায় গোটা সড়ক জুড়ে এ দুরঅবস্থা থেকে ভুক্তভোগীগণ একটু মুক্তি চায়। যাত্রী ও পথচারীদের এবং সাধারন মানুষদের এখন একটাই দাবি,সড়কটি খুব দ্রুত মেরামত হোক। স্থানীয় জনসাধারণ রাস্তাটি পাকা করনে স্থানীয় এমপি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের সু-দৃষ্টি কামনা করছেন।