সত্য ও ন্যায় প্রতিষ্ঠার জন্যই জীবন দিয়ে গেছে ইমাম হোসেন (রা:) – খলিফা মনির হাসান

0

স্পেশাল করেসপন্ডেন্ট: আঞ্জুমানে রহমানিয়া মইনিয়া মাইজভান্ডারীয়া, মইনিয়া যুব ফোরাম, চাঁদপুর জেলা শাখার উদ্যোগে নবী বংশের ৩১ তম আওলাদে রাসূল (দ:) শাহ সুফী আলহাজ্জ্ব সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল-হাসানী ওয়াল হোসাইনী (মা: জি:আ:) এঁর খোশরোজ শরীফ উপলক্ষে প্রতি ইংরেজী মাসের ন্যায় সেপ্টেম্বর মাসের ২৪ তারিখ আবুল খায়ের এর বাড়িতে মাসিক মিলাদ ও আলোচনা সভা সম্পন্ন হয়েছে। ২৪ শেসেপ্টেম্বর (মঙ্গলবার) চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের, ৩নং ওয়ার্ড (গাজী বাড়িতে) মইনীয়া যুব ফোরামের সদস্য আবুল খায়ের বাড়িতে মাগরীবের পর মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন, পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফিজ প্রেসিডেন্ট, আন্তর্জাতিক সফল ইসলাম প্রচারক, রাহনুমায়ে শরীয়ত ও ত্বরিকত, একমাত্র বেলায়েত ও খেলাফতে স্থলাভিষিক্ত, নবী বংশের ৩১ তম নূরানী পাক আওলাদ সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল- হাসানী ওয়াল হোসাইনীর (মা: জি: আ:) খোশরোজ শরীফ উপলক্ষে প্রতি মাসের মত মাসিক মিলাদ ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

মিলাদও আলোচনা সভায় প্রধান আলোচক খলিফায়ে গাউছুল আজম শাহ মুনির হাসান খান কোরআন ও হাদিসের আলোকে রাসূল সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর শান- মান, অলি আউলিয়াদের কেরামতি, ও বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-এর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসেন (রা.) ইরাকের ফোরাত নদীর তীরে কারবালা প্রান্তরে ইয়াজিদের হাতে শহীদ হন সে বিষয়ে আলোচনা রাখেন। তিনি বলেন সত্য ও ন্যায় প্রতিষ্ঠার জন্য নিজের জীবন উৎসর্গ করে দিয়েছেন ইমাম হোসেন (র:)। ২৮ সেপ্টেম্বর (শনিবার) ঢাকায় ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট এ অনুষ্ঠিত মইনীয়া যুব ফোরামের প্রথম সম্মেলনকে সার্থক ও সাফল্যমণ্ডিত করতে সকল কাউন্সিলর ও সদস্যদের উপস্থিত থাকার জন্য বলেন। এসময় মিলাদ ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন মইনীয়া যুব ফোরামের কাউন্সিলর মোঃ মাকসুদ খান, সাংবাদিক আরিফ হোসেন, প্রভাষক মেহেদী হাসান, মাইনুল ইসলাম দুলু, বাবু মোল্লা, সুমন আলী, যুব ফোরামের সদস্য দের মধ্যে উপস্থিত ছিলেন সুমন পাটোয়ারী, রাফি খান, পারভেজ হোসেন, সহ আরো অনেকে।

এশার নামাজ জামাতে আদায় করার পর পর জিকির মিলাদ কিয়াম অনুষ্ঠিত হয়। মিলাদ কিয়াম সুরেলা ও মধুর কন্ঠে পরিচালনা করেন কবির গাজী ভান্ডারী।উল্লেখ্য শাহ সুফি সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী (মা: জি: আ:) এর ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ খোশরোজ শরীফ উপলক্ষে প্রতিবছর ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ ব্যতীত বাকি ১১ মাসেরর ২৪ তারিখ গুলোতে খলিফায়ে গাউছুল আজম শাহ মুনির হাসান খান এর উদ্যোগে মৈশাদীতে এই মিলাদ ও আলোচনা সভা পরিচালিত হয়।ফেব্রুয়ারি ২৪ তারিখে চট্টগ্রাম ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরীফে বিশাল পরিসরে খোশরোজ শরীফ পালন করা হয়।

সর্বশেষ মিলাদ ও আলোচনা সভায় মুনাজাত পরিচালনা করেন কবির গাজী ভান্ডারী। মুনাজাতে প্রধান আলোচক খলিফায়ে গাউছুল আজম শাহ মনির হোসেন ও সকল নবী প্রেমি আশেকানদের সার্বিক কল্যাণের জন্য দোয়া করা হয়।মুনাজাত শেষে উপস্থিত সকলের মাঝে তবরক বিতরণ করা হয়।