সদ্য পদোন্নতি প্রাপ্ত উপ-সচিব মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানকে চাঁদপুরে রাখার দাবি জানিয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দসহ সুশীলসমাজ

প্রভাষক ডাঃ শেখ মহসীন: চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মাহমুদ জামান সদ্য পদোন্নতি প্রাপ্ত একজন উপসচিব।

জনপ্রশাসনের একজন জনবান্ধব সরকারি কর্মকর্ত হিসেবেই সুখ্যাতি কুড়িয়েছেন অনেক।ধর্ম মতে সবাই জানি যুগে যুগে মহামানবগণ ধরাধামে গমনাগমন করেন থাকেন।সেই মহামানবদের চোখে হয়তো দেখার সুযোগ হয়নি।

বিভিন্ন ধর্ম মতে যদি আত্মা অবিনশ্বর বলা হয়ে থাকে। তাহলে বলবো সদ্য পদোন্নতি প্রাপ্ত উপ-সচিব আব্দুল্লাহ আল মাহমুদ জামান সেরকম গুণাবলী সম্পন্ন একজন ব্যক্তিত্ব।

সকল ধর্মে বলা সেই সত্যিকারের মনুষ্যত্বের গুণাবলী ও রুপরেখা ওনার মাঝে খুঁজে পাওয়া যায়।

সম্প্রতি বিশ্বময় করোনার প্রকোপের ধকল বাংলাদেশকেও পোহাতে হয়েছে।
শেখ হাসিনা সরকারের সময়োপযোগী পদক্ষেপের ফলে অন্যান্য দেশ থেকে বাংলাদেশ ছিল অনেকটাই নিরাপদ।

সরকারের সার্বিক দিক নির্দেশনায় স্থানীয় সাংসদ শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনির বিচক্ষণ পর্যবেক্ষণ ও সহযোগিতায় অন্যান্য জেলা থেকে চাঁদপুর জেলা ছিল অনেক বেশি নিরাপদ।

কারণ মাঠে নেতৃত্ব দেওয়া আবদুল্লাহ আল মাহমুদ জামান ছিলেন সম্মুখ সারির করোনা যোদ্ধাদের সেনাপতি।

জেলার স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে করেছেন তিনি সক্রিয়। ওনার আহবানে সাড়া দিয়ে প্রস্তুত ছিলেন জেলার শত শত যুব সংগঠক সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

করোনা প্রতিরোধে গণসচেতনতায় চারদেয়ালের সেমিনার থেকে শুরু করে বাজারে, মাঠে-ঘাটে পাড়া-মহল্লায় তাঁদের নিয়ে কাজ করেছেন অবিরাম।

চাঁদপুরে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মানবিক তৎপরতা ছিল চোখে পড়ার মতো।

প্রধানমন্ত্রীর উপহার যাবে বাড়ি, ও সততা স্টোর এর কার্যক্রম সহ প্রতিটি অসহায় ও হতদরিদ্র মানুষের দোরগোড়ায় খাদ্যসহায়তা পৌঁছে দিতে নিরলস পরিশ্রম করা লোকটি উপ-সচিব পদে পদোন্নতি পাওয়ায়

জেলার সুধীমহল সহ ভালোবাসার সংগঠনের নেতৃবৃন্দ আবদুল্লাহ আল মাহমুদ জামান এর বদলির আশঙ্কায় হতবিহবল হয়ে পড়েছেন। জেলা জুড়েই এ গুঞ্জন চলছে।

যে লোকটি রাজনৈতিক-সামাজিক সাংগঠনিকসহ আমজনতার হৃদয় কেড়ে নিয়েছেন সেই লোকটিকে চাঁদপুরবাসী হারাতে চায় না।

চাঁদপুর বাসি সহ সকল সংগঠনের নেতৃবৃন্দের যথাযথ কর্তৃপক্ষের নিকট জোর দাবি, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) সদ্য পদোন্নতি প্রাপ্ত উপ-সচিব আবদুল্লাহ আল মাহমুদ জামানকে চাঁদপুরের ডি ডি এল জি হিসেবে দায়িত্ব অর্পণ করে চাঁদপুরেই রাখা হউক – এ আমাদের প্রাণের দাবী।