সমাজকর্ম করেই তিনি আজ সমাজপতি

মাহফুজুর রহমান: সমাজ ও সমাজের মানুষ একে অপরের পরিপূরক। তবে আজকাল সমাজের মাঝে একজন সমাজসেবক খুঁজে পাওয়া দুষ্কর বিষয় হয়ে দাড়িয়েছে। সমাজে এখনো এমন ব্যতিক্রমী মানুষ আছেন যারা তাদের ভালোবাসা দিয়ে মানুষের মণিকোঠায় স্থান করে নিয়েছেন?

বলছিলাম চাঁদপুর পৌরসভার পুরান বাজার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝির কথা। সবচেয়ে প্রাচীন বানিজ্যিক এলাকা হিসেবে পুরানবাজার আঞ্চলিক সবচেয়ে বড় ব্যবসায়ী কেন্দ্র হিসেবে বিশ্বব্যাপী স্বীকৃত আর এ এলাকার আমজনতার সুখে-দুঃখে পাশে থেকে জনতার ভালোবাসায় যিনি নিজ ওয়ার্ড ছাড়িয়ে গণমানুষের মন জয় করে নিয়েছেন। সমাজসেবায় অনন্য অবদান রেখে তিনি এখন সকলের মুখে মুখে।

এলাকার উন্নয়ন,অবদান আর ভালোবাসায় তিনি নিজ ওয়ার্ড ছাড়িয়ে গণমানুষের মন জয় করে নিয়েছেন। সমাজসেবায় অনন্য অবদান রেখে তিনি এখন সকলের মুখে মুখে। জনপ্রিয় ও জনন্দিত এ নেতা জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক, পৌর আওয়ামী লীগের সদস্য,বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল (বামাকার) জেলার সাংগঠনিক সম্পাদক, ভাই ভাই স্পোর্টিং ক্লাবের সিনিয়র সভাপতি,মুক্তিযোদ্ধা ক্রীড়া সংস্থার প্রধান উপদেষ্ঠা,চেম্বার অব কমার্সের কার্যকরী সদস্য, পুরান বাজার জামে মসজিদের কার্যকরী সদস্য, যুবক মুসলিম সমিতির সভাপতি, রিফিউজি কলোনীর সাধারন সম্পাদক, মোহাম্মদীয়া মাদ্রাসা, হাফেজীয়া মাদ্রাসা,এমদাদীয়া মাদ্রাসার সভাপতি, ন্যাশনাল ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, পুরানবাজার অটোবাইক সমিতির সভাপতি, ২০০৮-২০১৮ পর্যন্ত জেলার শ্রেষ্ঠ করদাতা, জেলা স্কাউটের সহ-সভাপতি সহ এরুপ সমাজকল্যানমূলক অসংখ্য সংগঠনের সাথে সক্রিয়ভাবে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে সমাজ উন্নয়নের জন্য তিনি কাজ করে চলেছেন।