সাংবাদিকের উপর পুলিশী নির্যাতন ও হামলার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

সাংবাদিকের উপর পুলিশী নির্যাতন ও হামলার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

শিমুল: দিনাজপুর প্রতিনিধি: সাম্প্রতিক সময়ে পুলিশ ও সমাজসেবা কর্মকতা কর্তৃক মেহেরপুরে ডিবিসি টিভি‘র প্রতিনিধি আবু আক্তার করন এবং রংপুরের ইনডিপেন্ডেট টিভির ক্যামেরাপারসন লিমন মিয়াসহ সারাদেশে সাংবাদিকদের উপর হামলা,মামলা,নির্যাতনসহ হয়রানী করার প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

২০ নভেম্বর সকালে দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধনের আয়োজন করে দিনাজপুর প্রেসক্লাব,সাংবাদিক ইউনিয়ন ও টিভি ক্যামেরা জার্নালিষ্ট এসোসিয়েশন। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে সাংবাদিকদের নির্যাতনের চিত্র তুলে ধরে সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন,রংপুরের ইন্ডিপেন্ডেন্ট টিভির ক্যামেরাপার্সন লিমনের উপর পুলিশের হামলা ও মেহেরপুর ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি আবু আক্তার করনের উপর সমাজ সেবা কর্মকর্তা কর্তৃক হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তি দিতে হবে। ঘটনার সাথে জড়িতদের শুধু বদলী নয় শাস্তি নিশ্চিত করলেই আগামীতে কেউ এ ধরনের ঘটনাঘটনোর সাহস পাবেনা। বক্তারা বলেন, আমরা এই ঘটনার নিন্দা ও তীব্র প্রতিবাদ করছি এবং সাংবাদিক নির্যাতনকারী পুলিশ ও সমাজসেবা কর্মকর্তাকে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির দাবী জানাচ্ছি।

এসময় মানববন্ধনকারীরা সাংবাদিক নির্যাতন,আইসিটি আইনসহ নানা রকমের মিথ্যা মামলায় হয়রানী বন্ধের জন্যে মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগীতার আহবান করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সহ-সভাপতি কংকন কর্মকার, যুগ্ন সাধারণ সম্পাদক রতন সিং, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম ফুলাল,ডিবিসি টিভির প্রতিনিধি মোর্শেদুর রহমান, চ্যানেল আই ষ্টাফ রিপোটার শাহ আলম শাহী,এসটিভি‘র দিনাজপুর প্রতিনিধি খাদেমুল ইসলাম,ডেইলি ইন্ড্রাস্ট্রির প্রতিনিধি জিন্নাত হোসেন, দেশ টিভি‘র প্রতিনিধি আবুল কাশেম, চ্যানেল ২৪ টিভি‘র ক্যামেরাপারসন মোস্তফা কামাল,যুমনা টিভির ক্যামেরা পারসন আব্দুস সালাম।

এসময় উপস্থিত ছিলেন ইনডিপেন্ডেন্ট টিভি‘র প্রতিনিধি সালাহ উদ্দীন আহমেদ,দৈনিক উত্তর বঙ্গ প্রতিনিধি কাশি কুমার দাশ ঝন্টু, প্রথম আলো প্রতিনিধি রাজিউর রহমান রাজু, এনটিভি প্রতিনিধি ফারুক হোসেন, নিউজ ২৪ প্রতিনিধি ফখরুল হাসান পলাশ, মাই টিভি প্রতিনিধি মুকুল চট্টোপাধ্যায়, দৈনিক সকালের সময় প্রতিনিধি মাসুদ রেজা হাই, প্রেসক্লাবের তথ্য ও গবেষনা সম্পাদক কৌশিক বস, টিসিএ দিনাজপু‘র সা: সম্পাদক মনজিদ আলম শিমুল ও চ্যানেল আই ক্যামেরাপারসন আরমান হোসেন বরকতসহ স্থানীয় ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদিকবৃন্দ।