সাংবাদিক আরিফের উদ্যোগে মৈশাদীতে কোরবানির পশুর বর্জ্য অপসারন অভিযান

নিজস্ব প্রতিনিধি: “আমাদের চারপাশের পরিবেশ আমরাই পরিস্কার পরিচ্ছিন্ন রাখবো” এই স্লোগানকে সামনে রেখে সাংবাদিক আরিফ হোসেনের উদ্যোগে মৈশাদী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের (হাজী বাড়ির) যুবকদের নিয়ে যে সব স্থানে পশু কোরবানি দেওয়া হয়েছে, ঐ সকল স্থানে জমে থাকা পশুর রক্ত, মলমূত্র পরিস্কার পরিচ্ছিন্ন করে বর্জ্য গুলো মাটি চাপা দেওয় হয় এবং উক্ত স্থানে লবণ ও ব্লিচিং পাউডার ছিটানো হয়। সেই সাথে এডিস মশার উৎপত্তি স্থান ধ্বংস করার জন্য, জমে থাকা পানি, ময়লা আবর্জনা, ঝোপঝাড় পরিষ্কার পরিচ্ছিন্নতার অভিযান করা হয়।

১৩ আগস্ট (মঙ্গলবার) সকাল ১১ টায় হাজী বাড়ির সামনে থেকে কোরবানির পশুর বর্জ্য সহ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক, মাইজভান্ডার দরবার শরীফের খলিফায়ে গাউসুল আজম শাহা মনির হাসান খান।

এসময় উপস্থিত ছিলেন মৈশাদী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য এবং মৈশাদী ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারন সম্পাদক মনির উদ্দিন বিদ্যুৎ, পুরান বাজার ডিগ্রী কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক মেহেদী হাসান, মৈশাদী ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম রোমান। এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মাসুদ রানা, রাসেল হাজী, পারভেজ হোসেন, নাঈম, বাবু মোল্লা, ইমন, সুজন, শান্ত, সাইফুল, বোরহান, রাফি, সহ আরো অনেক।

বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক, মাইজভান্ডার দরবার শরীফের খলিফায়ে গাউসুল আজম শাহা মনির হাসান খান বলেন কোরবানির পশুর বর্জ্য পরিষ্কার ও পরিচ্ছন্নতা অভিযানটি নিঃসন্দেহে একটি মহৎ কাজ। আমি আশা করি আমাদের মতই অভিযানটি সারা দেশে ছড়িয়ে পড়বে এবং আমাদের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে।