সাগর-রুনি হত্যা মামলার পুলিশ প্রতিবেদন দাখিল হবে শীঘ্রই: আইজিপি

মোঃ আসাদুজ্জামান, বরগুনা প্রতিনিধি : সাগর-রুনি হত্যা মামলায় শীঘ্রই পুলিশ প্রতিবেদন দাখিলের কথা জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি। মঙ্গলবার বেলা একটার সময় বরগুনায় পুলিশ অফিসার্স মেস ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন।

বরগুনা জেলা পুলিশের বার্ষিক সমাবেশ, ক্রীড়া প্রতিযোগিতা ও জঙ্গীবাদ বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি মঙ্গলবার দুপুরে তিনি বরগুনায় এসেছেন। বেলা তিনটার সময়ে প্রধান অতিথি হিসেবে তিনি বরগুনা জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করবেন। সন্ধ্যায় হবে জঙ্গীবাদ বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশেষ অতিথি হিসেবে তার সাথে রয়েছেন, বরিশালের ডিআইজি মো. শফিকুল ইসলাম। সভাপতিত্ব করছেন, বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন-পিপিএম।

প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আরও বলেন- মাদক শুধু কোন ব্যক্তিকে নয় পরিবার সমাজ এবং দেশকে ধ্বংস করছে। তাই সমাজ এবং আগামী প্রজন্মকে বাঁচাতে দেশকে মাদক মুক্ত করতে প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ পুলিশও জিরোটরালেন্স ঘোষণা দিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ভোরে রাজধানীর পশ্চিম রাজাবাজারের ফ্ল্যাট থেকে সাগর-রুনির ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। সাগর ছিলেন মাছরাঙা টেলিভিশনের বার্তা স¤পাদক। আর রুনি ছিলেন এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক। নৃশংস ওই হত্যাকান্ডের সময় বাসায় ছিল সাংবাদিক দ¤পতির একমাত্র সন্তান মিহির সরোয়ার মেঘ। ওই সময় তার বয়স ছিল সাড়ে চার বছর। সাগর-রুনি হত্যাকান্ডের আট বছর পূর্ণ হলো আজ। তবে এতদিনেও চাঞ্চল্যকর এ মামলার তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি হয়নি। কারা, কেন তাদের হত্যা করে, সে প্রশ্নের উত্তর এখনও অজানা। এর মধ্যে ৭১ বার পিছিয়েছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ। সর্বশেষ গতকাল সোমবার আবারও নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ মার্চ।