সাবেক এমপি মরহুম শফিউল্লাহ ১২তম মৃত্যু বার্ষিকী পালন

আমান উল্যা আমানঃ
আজ ২৫ শে অক্টোবর ২০২০ রোজ রবিবার, আমার বাবা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,স্বাধীনতাত্তর ফরিদগঞ্জের প্রথম ও সফল গনতান্ত্রিক ভাবে নির্বাচিত সাবেক এম,পি। চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সফল সভাপতি, মরহুম এম,সফিউল্লাহ সাহেব এর ১২তম শাহাদাত বার্ষিকী। উনি মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ লিবারেশন ফোর্সের (বি,এল,এফ) এর চট্টগ্রাম বিভাগীয় সাব সেক্টর কমান্ডার ছিলেন,তাছাড়া ছাত্র জীবনে উনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঢাকা হল (বর্তমানে শহিদুল্লাহ হল) এর নির্বাচিত ভিপি ছিলেন।তৎকালীন সময়ে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির প্রথমে সাংগঠনিক সম্পাদক ও পরবর্তীতে সহ-সভাপতি পদ অলংকৃত করেন।

ও ৬৬’র ৬ দফা ও ৬৯ এর আয়ুউব বিরোধী গন-অভ্যুত্থানে বলিষ্ট ভুমিকা পালন করেন।
তিনি চাঁদপুর জেলা রেডক্রিসেন্ট সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। তিনি চাঁদপুর জেলা যুব লীগের প্রতিষ্ঠাতা আহবায়ক ছিলেন,তিনি চাঁদপুর জেলা চেম্বার অব কমার্স,চাঁদপুর ক্লাব,চাঁদপুর জেলা ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাকালীন সদস্য ছিলেন। তিনি গৃদকালিন্দিয়া গার্লস হাই স্কুল,বদরপুর আলিয়া মাদ্রাসা,চাঁদপুর জেলা মার্চেন্ট একাডেমি সহ স্কুল কলেজ প্রতিষ্ঠায় সরাসরি অবদান রেখেছেন।


তার রুহের মাগফিরাত কামনায় আজ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় বায়তুল মোকাররম মসজিদে কোরান খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়াও চাদঁপুরে নিজ বাসভবনে কোরআন খতম ও মিলাদ ও স্থানীয় এতিমখানায় দুপুরে খাবারের আয়োজন করা হয়েছে। ফরিদগঞ্জে তার বাড়িতেও তার ছোটভাই ওয়ালী উল্লাহ সাহেব এর উদ্যোগে কোরআন খতম ও মিলাদ মাহফিলের ব্যবস্থা করা হয়েছে। ২৫ শে অক্টোবর আজ রবিবার বাদ-আসর গনি স্কুলের “কিতাব উদ্দিন” মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া বাদ-আসর, উনার পরিবারবর্গের উদ্যোগে ফরিদগঞ্জের বার-পাইকাস্থ নিজ বাসভবনে মরহুমের ১২তম শাহাদাত বাষির্কী উপলক্ষে কবর জিয়ারত,কোরআন খতম, আলোচনা ও দোয়া
মাহফিলের আয়োজন করা হয়।মরহুম এম সফিউল্লাহ সাহেব সারাজীবন সৎ,নির্লোভ, আদর্শ, নিষ্ঠাবান, দেশপ্রেমিক হিসেবে দল-মত নির্বিশেষে আপামর জনসাধারণের সেবা করে গিয়েছেন। আমি, আমার পিতার রূহের মাগফিরাতের জন্য সকলের কাছে দোয়া কামনা করছি। এছাড়া ঢাকা ও চাঁদপুর জেলার বিভিন্ন উপজেলায় বিশেষ দােওয়ার মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।