সাভার উপজেলার আশুলিয়া থানাকে উপজেলা করার দাবিতে মানববন্ধন

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg

ইয়াছিন আহমেদ, সাভার প্রতিনিধি || সাভার উপজেলার শিল্পাঞ্চল আশুলিয়া থানাকে উপজেলা করার দাবীতে মানববন্ধনের আয়োজন করেন সামাজিক সংগঠন আশুলিয়া উন্নয়ন ফোরাম। আজ শনিবার সকাল ১১ টার দিকে বাইপাইল এলাকায় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহীন, সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক ব্যারিস্টার বাকির হোসেন মূর্ধা এবং পরিবেশ বিষয়ক সম্পাদক বিশিষ্ট আওয়ামী লীগ নেতা মোবারক হোসেন খাঁন।

ব্যারিস্টার বাকির হোসেন মূর্ধা বলেন, আশুলিয়া থানা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ থানা। এখানে জাতীয় স্মৃতিসৌধ, পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠান, দুইটি ইপিজেডসহ অনেক শিল্প প্রতিষ্ঠান রয়েছে। আশুলিয়াতে প্রায় ৪০ লক্ষ লোকের বসবাস। সেই তুলনায় আশুলিয়া উন্নয়ন খুবই নগন্য। এখানকার সকল উন্নয়ন কাজ স্থবির হয়ে রয়েছে।

তিনি আরও জানান, জননেত্রী শেখ হাসিনা সরকারের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। যার ফলশ্রুতিতে আজ নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুসহ মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। আমরা সেই উন্নয়নের সাথে একাত্মতা প্রকাশ করে আশুলিয়ার উন্নয়নকে ত্বরান্বিত করার জন্য আশুলিয়া থানাকে উপজেলা হিসাবে ঘোষণা করার জন্য দাবী জানাচ্ছি।

এসময় পরিবেশ বিষয়ক সম্পাদক মোবারক হোসেন খাঁন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। দেশকে উন্নয়নের দিকে তিনি এগিয়ে নিয়ে যাচ্ছেন। আশুলিয়া উন্নয়ন ফোরাম সেই উন্নয়নের সাথে কাজ করে দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে চায়।

তিনি আরও জানান, আশুলিয়া একটি শিল্পাঞ্চল এলাকা। এখানে দেশের ৬৪ জেলার লোকের বসবাস। অথচ আশুলিয়ার রাস্তা ঘাট তেমন উন্নত নাই। আশুলিয়ার রাস্তা ঘাটসহ সকল সামাজিক উন্নয়ন কাজের জন্য আশুলিয়া থানাকে উপজেলা হিসাবে ঘোষণা করার জন্য জোর দাবী জানাচ্ছি।

উক্ত মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম নিরব, আশুলিয়া উন্নয়ন ফোরাম এর যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহীন, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ মোশারফ হোসেন মূর্ধা, কার্যনির্বাহী সদস্য জসিম উদ্দিন, রেজাউল করিম, ইউসুফ আলী, নাসিমাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg