সামাজিক দূরত্ব বজায় রাখার অভিনব কৌশল ব্যবসায়ীর

0

নিউজ ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবেলায় প্রথম প্রতিরোধ হলো সামাজিক দূরত্ব বজায় রাখা। কিন্তু প্রতিদিনের কাজের জন্য সেটা সবসময় সম্ভব হয় ওঠেনা। দোকানে কিংবা বাজারে গেলে মানুষের সংস্পর্শে আসতেই হয়। তাছাড়া দোকানদারের ক্ষতি তো রয়েছেই। এবার নিজের সুরক্ষায় অভিনব কৌশল বের করলেন কেরালার এক ব্যবসায়ী।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবিতে দেখা যায়, নিজের সঙ্গে খদ্দেরদের দূরত্ব বজায় রাখতে একটি পাইপ ব্যবহার করছেন এক ব্যবসায়ী। প্রয়োজনীয় সামগ্রী ওই পাইপের মধ্যে ঢেলে দিলেই পৌছে যাচ্ছে ক্রেতার ব্যাগে।

জানা যায় ছবিটি পোস্ট করেছেন শশী থারুর নামে এক কংগ্রেস সাংসদ। তার ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় মুহূর্তেই। ছবিটি দেখার পরে ওই ব্যবসায়ী বাহবা কুড়িয়েছেন বেশ।

করোনাভাইরাস মোকাবলায় মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশজুড়ে ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করেন। প্রধানমন্ত্রী বলেন, ‘করোনা থেকে বাঁচতে এই পদক্ষেপ অত্যন্ত জরুরি। এই মহামারি মোকাবিলার একমাত্র উপায় সামাজিক দূরত্ব বজায় রাখা। এই সময় নিজের ঘরে বন্দি থাকুন। এর থেকে ভাল উপায় আর নেই। সংক্রমণ রুখতে এটাই একমাত্র পন্থা।’