সারাদেশের ন্যায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও চলছে কর্মবিরতি


রুহুল আমীন খন্দকার: বিশেষ প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মচারীগণ বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি পালন করছেন। বাংলাদেশ হেল্থ এসিসট্যান্ট এসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেল্থ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশনের বাস্তবায়নে এ কর্মবিরতি পালন করছে।বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশন পুঠিয়া উপজেলা শাখা।


“ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান” গত ১৯৯৮ সালে প্রধানমন্ত্রীর ঘোষণায় এবং স্বাস্থ্য মন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি- স্বাস্থ্য পরিদর্শক-১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২, এবং স্বাস্থ্য সহকারীদের-১৩ তম গ্রেড প্রদান করে নিয়োগ বিধি সংশেধন’সহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে গত ২৬ নভেম্বর থেকে শুরু হয়েছে এ কর্মবিরতি চলবে অনির্দিষ্ট কাল পর্যন্ত। 


কর্মবিরতিতে অংশ গ্রহনকারী কর্মচারীগণ হাজিরা খাতায় স্বাক্ষর করে অফিস চলাকারীন সময়ে স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকের সামনে কর্মবিরতি পালন করছেন। কর্মবিরতিতে অংশ গ্রহনকারী কর্মচারীগণ জানান, দাবি আদায়ের লক্ষে আমরা কর্মবিরতি পালন করছি। দাবি না মানা পর্যন্ত আমাদের এই কর্মবিরতি চলবে।