সুনামগঞ্জে টেলিভিশনের কর্মরত সাংবাদিকদের পিপিই প্রদান

সুনামগঞ্জ প্রতিনিধি : বর্হিবিশ্বে করোনা ভাইরাসের প্রার্দুভাব যখন বাংলাদেশে ছড়িয়ে পড়েছে ঠিক সেই সময়টাতে সাংবাদিকদের পেশাটাকে ঝুকিঁপূর্ণ মনে করেই র্দূযোগকালীন সময়ে সুনামগঞ্জের ২৭টি টেলিভিশন চ্যানেলের সাংবাদিকদের সুরক্ষায় এবং তাদের নিরাপত্তা বিধানে বাংলাদেশে এই প্রথম মফস্বল এলাকা হিসেবে পিপিই(ড্রেস,হেন্ড ক্লোলজ ও মাস্ক) দিলেন বিশিষ্ঠ ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা মোঃ জিয়াউল হক।

 রোববার দুপুর ১২টায় শহরের  মুক্তারপাড়া জিয়াউল হকের নিজ অফিসকক্ষে সকল টেলিভিশন চ্যানেলের সাংবাদিকদের উপস্থিতিতে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ জিয়াউল হকের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন সুনামগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি বিজন সেন রায়,প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ,রিপোর্টাস ইউনিটির সভাপতি  লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, রিপোর্টাস ইউনিটির সাধারন সম্পাদক ও মাছরাঙা টেলিভিশনের প্রতিনিধি মোঃ এমরানুল হক চৌধুরী, এনটিভির প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরী । 

এছাড়াও উপস্থিত ছিলেন,বিজয় টিভির প্রতিনিধি অরুণ চক্রবর্তী,আরটিভির স্টাফ রিপোর্টার আবেদ মাহমুদ চৌধুরী,দীপ্ত টিভির প্রতিনিধি সেলিম আহমদ তালুকদার,সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের অর্থ সম্পাদক ও একুশে টিভির প্রতিনিধি মোঃ আব্দুস সালাম,সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র,নিউজ টুয়েন্টি ফোরের প্রতিনিধি মোঃ বুরহান উদ্দিন,বাংলাভিশনের প্রতিনিধি মাছুম হেলাল,ইনডিপেনডেন্ট টিভির প্রতিনিধি মোঃ জাকির হোসেন,যমুনা টিভির প্রতিধি মাহমুদুর রহমান তারেক,চ্যানেল এস এর ফুয়াদ মণি,এশিয়ান টিভির প্রতিনিধি রাজন মাহবুব,বাংলা টিভির প্রতিনিধি শাহারিয়ার সুমন প্রমুখ। সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ শেরগুল আহমদ বলেছেন গণমাধ্যমকর্মীরা একটি রাষ্ট্রের চার নম্বর স্তম্ভ। কিন্ত এই করোনা ভাইরাসের র্দূযোগকালীন সময়ে ডাক্তার,নার্স,আইন শৃংখলা বাহিনীর সদস্যরা এবং গণমাধ্যমকর্মীরা জীবনের ঝুকি নিয়ে তাদের পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন।

বিশেষ করে টেলিভিশন চ্যানেলের সাংবাদিকদের ঝুকিটা খুবই বেশী। তাদের সুরক্ষায় ও নিরাপত্তা বিধানে সরকার ও স্থানীয় প্রশাসনের এগিয়ে আসা দরকার। কেননা একজন গণমাধ্যমকর্মীর পেছনে রয়েছে তাদের পরিবারের সদস্যরা। সাংবাদিকদের বেতনভাতা,অবসরকালীন ও ঝুকিভাতা প্রদানে সরকার ও প্রশাসন জরুরীভিত্তিতে পদক্ষেপ নিবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। সুনামগঞ্জে ২৭টি টিভি চ্যানেলের সাংবাদিকদের সুরক্ষায় বিশিষ্ঠ ব্যবসায়ী জিয়াউল হক কর্তৃক পিপিই প্রদান করায় তাদের ধন্যবাদ জানান তিনি।