স্ত্রীসহ ঘুরতে গিয়ে করোনা পজিটিভ পগবা

অনলাইন ডেস্ক: করোনায় আক্রান্ত পল পগবা। ছবি: সংগৃহীত।
মার্চে করোনা কালীন যুগের ভয়াবহতার শুরুতে দারুণ এক মহানুভবতা দেখিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার পল পগবা। নিজের ২৭তম জন্মদিন উপলক্ষে করোনা আক্রান্তদের শিশুদের জন্য ইউনিসেফের তহবিলে ২৭ হাজার পাউন্ড সহায়তা দিয়েছিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার। প্রায় পাঁচ মাস পরে এসে পগবা নিজেই করোনায় আক্রান্ত হয়েছেন। গত শনিবার লন্ডনের একটি রেস্টুরেন্টে অন্তঃসত্ত্বা স্ত্রীর সঙ্গে দেখা গিয়েছিল তাঁকে। বুধবার তাঁর শরীরের করোনা শনাক্ত হয়।

১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে পগবাকে।

আগামী মাস থেকে শুরু হতে যাওয়া ইউরোপিয়ান নেশনস কাপের জন্য ফ্রান্স দলে ডাক পেয়েছিলেন বিশ্বের অন্যতম দামি মিডফিল্ডার পগবা। কিন্তু করোনা পজিটিভ হওয়ার পর তাঁর বদলি হিসেবে ডাকা হয়েছে রেনের এদুয়ার্দো কামাভিঙ্গাকে। এ ছাড়া টটেনহামের মিডফিল্ডার তাঙ্গি ডেমবেলেও করোনা আক্রান্ত হয়েছেন। ইউরোপিয়ান নেশনস কাপের আগে জোড়া ধাক্কা খেল বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার রাতে লন্ডনের একটি রেস্তোরাঁয় অন্তঃসত্ত্বা স্ত্রী ও বন্ধুদের সঙ্গে দেখা গিয়েছে পগবাকে। বুধবার পরীক্ষায় তাঁর করোনা শনাক্ত হয়। এখন ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। অর্থাৎ আগামী বুধবার থেকে শুরু হতে যাওয়া ম্যানচেস্টারের প্রাক প্রস্তুতি পর্বে থাকছেন না তিনি।

ইংলিশ লিগে আজ করোনা শনাক্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে আরও। প্রাক মৌসুম প্রস্তুতির জন্য ইউরোপ সফর শুরু করবে চেলসি। এর আগে করোনার আঘাত হেনেছে দলটিতে। ব্লুজদের ছয় খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে প্রথম সারির খেলোয়াড় আছেন ম্যাসন মাউন্ট, ট্যামি আব্রাহাম, ক্রিশ্চিয়ান পুলিসিক ও টমোরি। ছয়জন করোনা আক্রান্তদের সঙ্গে আরও আট খেলোয়াড়কে পাঠানো হয়েছে কোয়ারেন্টিনে।