স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ জনতা ব্যাংক চাঁদপুর এরিয়া কমিটির অনুমোদন

মোঃ আরিফ হোসেন: গত ৮ জুলাই ২০২০ইং রোজ বুধবার “স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ” জনতা ব্যাংক লিমিটেড প্রাতিষ্ঠানিক কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ মিজানুর রহমান ও সাধারন সাধারন সম্পাদক আশরাফ- উল- আলম (ব্যাকুল) দ্বয়ের স্বাক্ষরের মাধ্যমে চাঁদপুর এরিয়া কমিটি অনুমোদিত হয়।

চাঁদপুর এরিয়ায় এ ধরনের একটি যথার্থ কমিটি অনুমোদন দেয়ায় সংশ্লিষ্টগন ৯ জুলাই (বৃহস্পতিবার) সন্ধায় এক আলোচনা সভায় প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মোহাম্মদ শওকত হোসেন সজল ও সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ শাব্বির আহমেদ শিমুল সহ প্রাতিষ্ঠানিক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি।

আরোও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান কেন্দ্রীয় নেতা মোঃ ইসমাইল হোসেন, সাংগঠনিক সম্পাদক, আব্দুর রহমান, মোঃমোস্তাফিজুর রহমান এবং প্রাতিষ্ঠানিক কমিটির সাংগঠনিক সম্পাদক, মোঃ মহিউদ্দিন রাসেল ও সাবেক সম্পাদক, মোঃ শাহজালাল জুয়েল সহ সংশ্লিষ্ট সবার প্রতি।

নবগঠিত কমিটি চাঁদপুর শহরের শপথ চত্বর থেকে একটি র‍্যালি নিয়ে শহরের লেকের পাড়ে অবস্থিত স্বাধীনতা ভাস্কর্য “অঙ্গীকার”এর সামনে মিলিত হয়ে পরস্পর অংশগ্রহণমূলক আলোচনা করেন। এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ স্মরণে জনতা ব্যাংক লিমিটেড চাঁদপুর এরিয়া অফিসে জন্মশতবার্ষিকী স্মারক মুরালে সংগঠনের সকল সদস্য মিলে পুষ্প অর্পণ করেন।

এ সময় নবগঠিত কমিটির এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।কমিটির সাংগঠনিক সম্পাদক মাইনুদ্দিন রাকিবের সঞ্চালনায় সভায় সভাপতি মহিউদ্দিন পলাশ বলেন এতোদিনে চাঁদপুর এরিয়ায় অফিসারদের একটি প্লাটফর্ম তৈরী হয়েছে। কমিটি সংশ্লিষ্ট ও কমিটি বহির্ভূত সকল কর্মকর্তাগণই এই প্লাটফর্মের অংশ সকলে যে পদেই থাকেন না কেনো একত্রে মিলে কাজ করবেন। কারো প্রতি এটি ন্যায্য অধিকার আদায়ে ঐক্যবদ্ধ। কারো ব্যাক্তি দায় আমরা নিবো না তবে অন্যায়ও করতে দেওয়া হবে না। সংগঠনের নিয়মনীতি মেনে সকল কার্যক্রম পরিচালনা হবে।

সাধারণ সম্পাদক কে এম ফখরুল ইসলাম প্রান্ত বলেন আজ, এখন, এ মুহুর্ত থেকে সকল প্রকার অন্যায় অন্যায্যতার প্রতিরোধ ঘোষণা করলাম। আমাদের সকল অফিসারদের দাবি দাওয়া আমরা আলোচনা ভিত্তিক নির্ধারণ করবো। আমাদের কোনো অফিসার অন্যায়ভাবে ঘায়েল হবেন না এটুকু আশ্বাস দিতে পারি। স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ একটি বিশাল বিষয়। এ সংগঠন অত্যান্ত শক্তিশালী। আপনার কারো হুংকারে ভীত হবেন না। তবে যেহেতু আমরা একটি কর্মভিত্তিক সংগঠনে আছি এখানে সকলে কর্মকে ও প্রতিষ্ঠানকে প্রাধান্য দিবেন। অবশেষে শপথ গ্রহণ এর মাধ্যমে কার্যক্রম সম্পন্ন হয়।

চাঁদপুর শহরের লেকের পাড় অঙ্গীকার ভাস্কর্য সম্মুখে নবগঠিত কমিটির সদস্যরা তাদের বক্তব্যে কেন্দ্রীয় কমিটির ও জনতা ব্যাংকের প্রাতিষ্ঠানিক কমিটির সবাইকে আন্তরিক ধন্যবাদ ও মুজিবীয় শুভেচ্ছা জানান। সেই সাথে তারা জানান সাংগঠনিক বিধি অনুযায়ী ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করা ও অফিসারদের অধিকারে একতা ও সহমর্মিতাই এই কমিটির লক্ষ্য ও উদ্দেশ্য হবে। এ কমিটির মাধ্যমে ব্যাংকিং খাতে কর্মকর্তাদের মাঝে শক্তিশালী মনোভাব ও আস্থা সৃষ্টি হবে। ফলে কর্ম স্পৃহা বৃদ্ধি পাবে ও স্বচ্ছতা- জবাবদিহিতা ফিরে আসবে বলে তারা জানান।

সেই সাথে তারা বিশ্বাস করেন জনতা ব্যাংক চাঁদপুরের নতুন কমিটি “স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ” সম্মিলিতভাবে এরিয়ার সকল অফিসারদের নিয়ে এভাবেই অংশগ্রহণমূলক সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যাবেন।