স্বামীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন রত্নগর্ভা নুরজাহান মযহার

ফারুক হাসান কাহার, শাহজাদপুর প্রতিনিধি: হাজারো মানুষের ভালবাসা নিয়ে চির নিদ্রায় শায়িত হলেন বাংলা একাডেমির প্রতিষ্ঠাতা মহাপরিচালক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. মযহারুল ইসলামের সহধর্মীনি বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী রন্তগর্ভা নূর জাহান মযহার।

শনিবার বিকেল ৩টায় গাড়াদহ ইউপির চরনবীপুর নুরজাহান মযহার স্কুল এন্ড কলেজে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।  এরপর বাদ আসর পৌরসদর শক্তিপুরে তার দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠন ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার মানুষের অশ্রুশিক্ত শ্রদ্ধা আর ভালোবাসায় তাকে চির বিদায় জানান।

শনিবার ভোর ৬টা ১০মিনিটের দিকে ঢাকার ধানমন্ডির গ্রীন লাইফ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

তিনি সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য চয়ন ইসলাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, বিশিষ্ট পোশাক শিল্প ব্যবসায়ী শোভন ইসলাম ও আমেরিকার মেরিস্টেট বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. ছন্দা ইসলামের মাতা।

মৃত্যুকালে তিনি ২ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফ সিদ্দিকী বিটু এ তথ্য নিশ্চিত করেছেন।