স্বাস্থ্যবিধি মেনে বিজ্ঞান অলম্পিয়াড অনুষ্ঠিত

অনুষ্ঠিতমনজিদ আলম শিমুল, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)-এর আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে বিজ্ঞান অলম্পিয়াড-২০২২ অনুষ্ঠিত হয়েছে ।

আজ (২১ জানুয়ারি ২০২২ ইং তারিখ) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ড. এম. এ. ওয়াজেদ ভবনের সামনে বিজ্ঞান অলম্পিয়াড-২০২২ এর উদ্বোধন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান । এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, বিজ্ঞান অনুষদের সম্মানিত ডীন প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, রসায়ন বিভাগের প্রফেসর ড. বলরাম রায়, পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মো. সাইফুর রহমান।

উক্ত বিজ্ঞান অলম্পিয়াড ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রসায়ন বিভাগের প্রফেসর ড. মো. নাজিম উদ্দিন।এ সময় বক্তব্যের শুরুতে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।

তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন বিজ্ঞান ভিত্তিক বাংলাদেশ গড়ার মূল কারিগর তোমরা। মূলত বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করার পরেই দেশকে গড়ে তোলার লক্ষে বিজ্ঞান শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছিলেন। তার মন্ত্রী সভায় প্রখ্যাত বিজ্ঞানীদের রেখেছিলেন।

তিনি বলেছিলেন যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে গড়ে তুলতে বিজ্ঞান শিক্ষার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও জ্ঞান বিজ্ঞানের আলোকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। পরিশেষে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহবান জানান।