হরিপুরে অপহরণ হওয়া শিশু উদ্ধার থানায় মামলা আটক ২

জে.ইতি হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপুর থানায় গতকাল শুক্রবার সকালে উপজেলার পাঁচঘরিয়া গ্রামের একটি প্রবাসীর পরিত্যক্ত বাড়ি থেকে মিরাজ নামে চার বছরের শিশুকে উদ্ধার করেছে হরিপুর থানা পুলিশ।

এরপর শিশু চাচা বাদী হয়ে হরিপুর থানায় একটি অপহরণ মামলা দায়ের করে।
মামলা সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচঘরিয়া গ্রামের প্রবাসী রস্তম আলীর চার বছরের শিশু ছেলেকে একই গ্রামের তফিজুল ইসলামের ছেলে জাহেদুর বৃহস্পতিবার রাতে অপহরণ করে একই গ্রামের মধ্যে একরামুল নামে প্রবাসীর ঘরের ভিতর টিনের বাক্সের ভিতর অচেতন অবস্থায় আটক রাখে এবং ছেলের মাকে মুঠোফোনে ফোন দিয়ে টাকা দাবি করে অপহরণকারী জাহেদুল ইসলাম। টাকা না দিলে ছেলেটিকে মারা হুমকি দেয় জাহেদুল। এমন্ত্য অবস্থায় পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজ চালায়।

সারা রাত খোঁজ করার পর ছেলেটিকে না পেয়ে দিশাহারা হয়ে পরে অপহরণ হওয়া শিশুর পরিবার। গত শুক্রবার সকালবেলা পাশ্ববর্তী প্রবাসী একরামুল এর বাড়ির ঘর ভিতর থেকে শিশুটির কান্নার আওয়াজ আসলে স্থানীয় লোকজন শুনতে পায় এরপর শিশুটির পরিবারকে খবর দিলে পুলিশসহ শিশুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

শিশুর চাচা বাদী হয়ে হরিপুর থানায় একটি অপহরণ মামলা করে এবং সেই মামলায় অপহরণকারীর মূল হোতা জাহেদুরসহ দুজনকে আটক করে আজ শনিবার সকালে আদালতে প্রেরণ করে থানা পুলিশ।
এবিষয়ে হরিপুর থানা অফিসার ইনচার্জ আমিরুলজ্জামান বলেন, গত ৩১শে জানুয়ারি রাতে থানায় একটি অপহরণ মামলা হয়েছে এবং সেই মামলায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে ও একজনের বিরুদ্ধে তদন্ত হচ্ছে এছাড়াও আরো কেউ এই কাজে জড়িত আছে কিনা সে বিষয়ে পুলিশ তদন্ত চালাচ্ছে।